আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
নারী ও শিশু, বাংলাদেশ মুক্তামণির হাতে চতুর্থ অস্ত্রোপচার

মুক্তামণির হাতে চতুর্থ অস্ত্রোপচার


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 10/08/2017 , 3:31 am | বিভাগ: নারী ও শিশু,বাংলাদেশ



ভোরের খবর ডেস্ক- বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির ৪র্থ দফায় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। রোববার সকাল ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার অপারেশন শুরু হয়। শেষ হয় সকাল ১০টায়। ছয়জন বিশেষজ্ঞ চিকিৎসক এই অস্ত্রোপচারে অংশ নেন বলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্তলাল সেন জানান।

তিনি বলেন, সফল অস্ত্রোপচার হয়েছে। এবারের অপারেশন হাতে চামড়া লাগানোর জন্য। যদিও আজ চামড়া লাগানো হয়নি। আজকের অপারেশনটি চামড়া লাগানোর প্রি-স্টেজ (পূর্বের স্তর)। তবে আরো তিন থেকে চারটি অস্ত্রোপচার লাগতে পারে বলে ধারণা করছি আমরা।

প্রসঙ্গত, গত জুলাই মাসের প্রথম সপ্তাহে বিভিন্ন গণমাধ্যমে বিরল রোগে আক্রান্ত মুক্তার সংবাদটি প্রকাশিত হয়। পরে মুক্তাকে সরকারিভাবে বিনামূল্যে চিকিৎসার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার চিকিৎসার যাবতীয় দায়ভার বহনের দায়িত্ব নেন।

ঢামেকে ভর্তি করা হয় মুক্তাকে। মুক্তার চিকিৎসার জন্য একটি বোর্ড গঠনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে ঢামেক কর্তৃপক্ষ।অবশেষে গত ১২ আগস্ট প্রথম অপারেশন সম্পন্ন হয় মুক্তার। চিকিৎসকরা ওই অপারেশনকে ‘সফল’ বলে দাবি করেন।

Comments

comments

Close