আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, সকাল ৯:৫২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, জাতীয়, প্রধান সংবাদ, বাংলাদেশ চলতি মাসেই মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

চলতি মাসেই মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৮/২০১৭ , ৯:১৭ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,জাতীয়,প্রধান সংবাদ,বাংলাদেশ



ভোরের খবর ডেস্ক-  রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসনসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার জন্য চলতি মাসেই মিয়ানমার সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রোববার দুপুরে সচিবালয়ে জাতীয় চোরাচালান প্রতিরোধ সংক্রান্ত্র বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই সাংবাদিকদের এ তথ্য জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মিয়ানমার সফরের বিষয়টি আগেই আলোচনায় ছিল। ২৫ আগস্টের পর পরিস্থিতি পাল্টেছে। এখন সফরে আলোচনার প্রধান বিষয় হবে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া। এজেন্ডা ঠিক করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ও মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজ করছেন। চলতি মাসেই সফরের সম্ভাবনা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, যেহেতু লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে, এ বিষয় নিয়ে (মিয়ানমার সফরে) আলোচনা হবে। এছাড়া আগে ইয়াবা চোরাচালানসহ অন্যান্য যেসব বিষয় নির্ধারিত ছিল, তা নিয়েও আলোচনা হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্পের আকার বাড়িয়ে সেখানে সব রোহিঙ্গাকে রাখার প্রস্তুতি শুরু হয়েছে। তাদের ছড়িয়ে পড়া ঠেকাতে এবং ত্রাণ ব্যবস্থাপনার জন্য চলছে বায়োমেট্রিক নিবন্ধনের কাজ। শনিবার পর্যন্ত ৯১ হাজার ৪২৩ জন রোহিঙ্গার নিবন্ধন হয়েছে। প্রতিদিন গড়ে ৯ হাজার জনের নিবন্ধন করা হচ্ছে। রোহিঙ্গারা রেজিস্ট্রেশন না করলে তারা দেশি-বিদেশি কোনো ধরনের সহযোগিতা পাবে না। আমাদের দেশের প্রচলিত আইন মেনে তাদের চলতে হবে। এই বিষয়গুলো আমরা তাদেরকে জানিয়ে দিয়েছি।

Comments

comments

Close