আজ: ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং, শনিবার, ১ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ৮:৫২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ ফ্রান্স বিশ্বকাপের চূড়ান্ত আসরের দ্বার প্রান্তে

ফ্রান্স বিশ্বকাপের চূড়ান্ত আসরের দ্বার প্রান্তে


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৯/২০১৭ , ২:৫৪ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

ভোরের খবর ডেস্ক- বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে শনিবার বুলগেরিয়াকে ১-০ গোলে হারিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত আসরের দ্বার প্রান্তে পৌঁছে গেছে ফ্রান্স। সোফিয়ায় অনুষ্ঠিত এ-গ্রুপের ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই ব্লাইসে মাতৌদির দূরপাল্লার বাঁকানো শটের গোলে লীড পায় ফরাসিরা। শেষ পর্যন্ত অবশ্য সেটি ধরে রেখেই ১-০ গোলে জয় পায় ফ্রান্স। এখন আগামী মঙ্গলবার নিজেদের মাঠে বেলারুসের বিপক্ষে তিন পয়েন্ট পেলেই রাশিয়া যাবার নিশ্চিত টিকিট পেয়ে যাবে দিদিয়ের দেশম্পের শিষ্যরা।
খেলা শেষে ফ্রান্সের কোচ বলেন, ‘প্রচুর ভুলে ভরা এই ম্যাচটি ছিল বেশ কঠিন। তবে এখনো পর্যন্ত আমরাই এগিয়ে আছি। এটাই বেশী গুরুত্বপূর্ণ। এখন বিশ্বকাপ নিশ্চিত করার জন্য হাতে একটি ম্যাচ রয়েছে। মঙ্গলবারের ওই ম্যাচে আমাদের জয়লাভ করতে হবে।
এদিন বেলারুশকে ৩-১ গোলে হারানোর পরও হল্যান্ডের বিশ্বকাপ স্বপ্ন অনেকটাই ঝুলে গেছে। বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ অক্ষুন্ন রাখার জন্য মাচটিতে অবশ্যই জয়ের প্রয়াজন ছিলো ডাচদের। তারা সেই কাংখিত জয় পেয়েছে। কিন্তু গ্রুপের পয়েন্ট টেবিলে তাদের উপরে থাকা দল ফ্রান্স ও সুইডেনও জয়ের ধারায় থাকায় ডাচদের সম্ভাবনা ফিকেই থেকে গেলো। এখন ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ টুর্ণামেন্ট থেকে বাদ পড়ার শংকায় রয়েছে তাদের। ২০১৬ সালের ইউরো টুর্ণামেন্টেও অংশগ্রহণের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে হল্যান্ড।
রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো অনুপস্থিত থাকায় বেশক’টি ম্যাচে ধুকতে হয়েছে পর্তুগালকে। তবে চারবারের ব্যালনডিঅর বিজয়ীর প্রত্যাবর্তনে পাল্টে গেছে পর্তুগালের চেহারা। শনিবার এন্ডোরার বিপক্ষে ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নেমেই তিনি দলকে পাইয়ে দিয়েছেন ২-০ গোলের জয়। ম্যাচের ৬৩তম মিনিটে গোল করে নিজ দেশকে লীড এনে দেন রোনালদো। ৮৬তম মিনিটে আন্দ্রে সিলভার গোলে ব্যবধান দ্বিগুন করতে সক্ষম হয় পর্তুগাল। এখন আগামী মঙ্গলবার লিসবনে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পেলেই বিশ্বকাপের চুড়ান্ত পর্বে জায়গা খুঁজে পাবে ইউরো চ্যাম্পিয়নরা।
শনিবার অনুষ্ঠিত ইউরো জোনের বিশ্বকাপ বাছাইপর্বের অন্য দুই ম্যাচে সুইজারল্যান্ড ৩-২ গোলে হাঙ্গেরীকে এবং গ্রীস ২-১ গোলে সাইপ্রাসকে পরাজিত করেছে।

Share

Comments

comments

Close