আজ: ১১ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৫:৪৮
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১০/২০১৭ , ৩:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

আগামী ১৩ অক্টোবর শুক্রবার দীর্ঘ ১ মাসের ব্যক্তিগত সফরে অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা

তার এই বিদেশে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়ে  মঙ্গলবার আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতিকে একটি চিঠি দিয়েছেন তিনি।

 

আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি বলেন, মঙ্গলবার  বিকেলে প্রধান বিচারপতির ওই চিঠি মন্ত্রণালয়ে পৌঁছেছে। তিনি আরও বলেন, আগামী ১৩ অক্টোবার শুক্রবার প্রধান বিচারপতি বিদেশে যাবেন এবং আগামী ১০ নভেম্বর দেশে ফিরবেন। এর আগে গত ৭ অক্টোবর প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা ৩ বছরের ভিসা পেয়েছেন। অস্ট্রেলিয়ায় গিয়ে বড় মেয়ে সূচনা সিনহার কাছে উঠবেন তারা। এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রধান বিচারপতি বিদেশে যাবেন এটা রাষ্ট্রপতিকে অবহিত করতে আমাদের কাছে চিঠি পাঠিয়েছেন। এটি এখন প্রক্রিয়াধীন।
প্রধান বিচারপতি ছুটি বাড়ানোর আবেদন করেছেন কি না জানতে চাইলে আইন সচিব বলেন, চিঠিতে তিনি যা লিখেছেন, আমি আপনাকে সেটাই বলেছি। উনার ছুটি উনি নিজেই নেন। রাষ্ট্রপতিকে বিষয়টি অবহিত করলেই চলে। এদিকে এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আজ সন্ধ্যায় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মন্ত্রণালয়ে উনার একটা চিঠি এসেছে শুনেছি। আমি এখনও দেখিনি। তবে তিনি যদি আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে বিদেশ থেকে ফিরতে চান তবে তার ছুটি বাড়াতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
অন্যদিকে গত কয়েক দিন আগে রাষ্ট্রপতি বরাবরে প্রধান বিচারপতির পাঠানো ছুটির যে আবেদন আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের দেখিয়েছিলেন, সেখানে বলা ছিল, ক্যান্সারে আক্রান্ত হয়ে এর আগে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন এবং গত বেশ কিছুদিন ধরে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। বিশ্রামের জন্য ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিন তিনি ছুটি কাটাতে চান। আর ৩ অক্টোবর সরকারের এক প্রজ্ঞাপণে বলা হয়, প্রধান বিচারপতিকে রাষ্ট্রপতি এক মাসের ছুটি মঞ্জুর করেছেন এবং এই সময়ে জ্যেষ্ঠ বিচারক মো. আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব দিয়েছেন।
প্রসঙ্গত ২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পেয়েছেন বিচারপতি এসকে সিনহা। তার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত রয়েছে। সুপ্রিম কোর্টের অবকাশ শুরুর আগে গত ২৪ অগাস্ট তিনি শেষ অফিস করেন এবং অবকাশ শেষে ৩ অক্টোবর আদালত খোলার দিন থেকে ছুটিতে যান।

Share

Comments

comments

Close