আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মুশফিকের ওপর পূর্ণ আস্থা রয়েছে: তামিম ইকবাল

মুশফিকের ওপর পূর্ণ আস্থা রয়েছে: তামিম ইকবাল


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 10/10/2017 , 4:36 pm | বিভাগ: খেলাধূলা



অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া দেশের মাটিতে ২ ম্যাচ টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম করে বাংলাদেশ। তবে দক্ষিণ আফিকায় স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজে সেই পারফরম অনূদিত করতে পারেনি টাইগাররা। ২ টেস্টেই লজ্জার হার বরণ করেছে তারা।

এতে মুশফিকুর রহিমের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে-উভয় টেস্টে হারের পর সংবাদ সম্মেলনে তার টস জিতে ফিল্ডিং নেয়া এবং সীমানায় ফিল্ডিং করা নিয়ে সরাসরি টিম ম্যানেজমেন্ট কাঠগড়ায় দাঁড় করানো নিয়েও। স্বাভাবিকভাবেই বিষয়টি ভালোভাবে নেয়নি বিসিবি। এতে উইকেটরক্ষ-ব্যাটসম্যান অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন বলেও গুঞ্জন উঠেছে। তবে তাকে পূণ সমর্থন জানাচ্ছেন বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল।

মুশফিকের ওপর পূর্ণ আস্থা রয়েছে উল্লেখ করে ড্যাশিং ওপেনার বলেন, এ মুহূর্তে মুশফিকুরই আমার অধিনায়ক। তার প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। এ পদে বোর্ড যতদিন তাকে বহাল রাখবে ততদিন আমি তাকে সহযোগিতা করে যাব।

শুধু তামিম নন, দলের বাকি সবারও সমর্থন রয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যানের প্রতি। বাংলাদেশ ড্যাশিং ওপেনার বলেন, শুধু আমি নই; দলের বাকি সদস্যেরও মুশফিকের প্রতি সমর্থন রয়েছে। কারণ, তিনি আমাদের নেতা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ টেস্টে ব্যাপক ভরাডুবির পর নেতৃত্ব নিয়ে হাজারো প্রশ্নবাণে জর্জরিত হন মুশফিক। স্বাভাবিকভাবেই তার দিকে সাংবাদিকদের প্রশ্ন ধেয়ে যায়-এত সমালোচনার পর অধিনায়কত্ব কি ছেড়ে দিচ্ছেন?

জবাবে মিস্টার ডিপেন্ডেবল বলেন, আমি স্বেচ্ছায় সরে দাঁড়াবো না। নেতৃত্বে আমাকে রাখা হবে কি না-তার ভার অর্পণ করছি বোর্ডের ওপর। তারা রাখলে রাখবে, না রাখলে না রাখবে। এটি বিসিবির একান্ত ব্যাপর।

সংবাদমাধ্যমের সামনে রাখঢাক না রেখে মুশফিকের মন্তব্যে বেজায় ক্ষ্যাপা বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তিনি সরাসরি অধিনায়কের মন্তব্যের বিপক্ষে ভেটো দিয়েছেন।

নাজমুল হাসান বলেন, ও যেসব কথাবার্তা বলছে তা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে। টস বলেন, আর ফিল্ডিং বলেন, কোনো অধিনায়ক তা নিয়ে এভাবে সংবাদমাধ্যমে সরাসরি কথা বলতে পারে না। এটা দলের জন্য মোটেও ভালো নয়।

তবে মুশফিক অধিনায়কত্ব হারাচ্ছেন-সোমবার নাজমুল হাসানের কথায় এর বিন্দুমাত্র ইঙ্গিত পাওয়া যায়নি। তিনি বলেন, আমরা এখনই তার ওপর আস্থা হারাচ্ছি না। তাকে সরিয়ে দেয়ার কোনো সিদ্ধান্ত হয়নি।

Comments

comments

Close