আজ: ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, সোমবার, ১৪ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ১০ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, রাত ৩:৩৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক শুক্রাণু দান করে ৩৪ সন্তানের জনক !

শুক্রাণু দান করে ৩৪ সন্তানের জনক !


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১০/২০১৭ , ৪:৪৫ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


বলিউডে মুক্তিপ্রাপ্ত ‘ভিকি ডোনার’ সিনেমায় দেখা যায় স্পার্ম ডোনার। আর এবার সত্যিকারের স্পার্ম ডোনারের দেখা মিললো ইংল্যান্ডে।

শুক্রাণু দান করে ৩৪ সন্তানের জনক হয়েছেন ইংল্যান্ডেরই এক ব্যক্তি। যদিও সন্তানের ওপর কোনো দাবি থাকে না শুক্রাণু দানকারীর। 

সেখানকার শীর্ষ ‘শুক্রাণু দানকারী’ এখন পর্যন্ত ৩৪ সন্তানের পিতা হয়েছেন। সংবাদমাধ্যম লোকটির নাম প্রকাশ করেনি, তবে জানিয়েছে, তাকে অনুসরণ করে আরও এক ব্যক্তি শুক্রাণু দান করে ৩১ সন্তানের জন্মে ভূমিকা রেখেছেন।

এক সমীক্ষায় উঠে এসেছে, ন্যূনতম ১০ সন্তান জন্ম দিয়েছেন এমন শুক্রাণু দানকারীর মধ্যে এ দুই ব্যক্তিই ইংল্যান্ডে যথাক্রমে শীর্ষস্থানে আছেন।

নিঃসন্তান পরিবারকে সাহায্য করতে যারা শুক্রাণু দান করছেন, তাদের কোনো পিতৃদায় কিংবা সেই সন্তানের ওপর কোনো অধিকার থাকে না। তারা শুধু শুক্রাণু দিয়েই খালাস। তবে ২০০৫ সালের আইন বলছে, এসব সন্তান বড় হয়ে তাদের ‘বায়োলজিক্যাল বাবা’র পরিচয় জানার অধিকার রাখে।

গত বছর ইংল্যান্ডের বেডফোর্ডশায়ারে সাইমন ওয়াটসন নামের এক ব্যক্তিকে খুঁজে বের করেছিল সংবাদমাধ্যম, যার দাবি ছিল ২০০০ সাল থেকে ‘স্পার্ম ডোনেট’ করে তিনি প্রায় ৮০০ সন্তানের জনক!

Comments

comments

Close