আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
তথ্য প্রযুক্তি ই-বে ও গুগলের পর অ্যাপল ছাড়ছেন এরিক বিলিংসলে

ই-বে ও গুগলের পর অ্যাপল ছাড়ছেন এরিক বিলিংসলে


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 10/10/2017 , 4:51 pm | বিভাগ: তথ্য প্রযুক্তি



ই-বে ও গুগলের পর এবার বিখ্যাত প্রযুক্তি পণ্য প্রতিষ্ঠান অ্যাপল ছাড়ছেন এরিক বিলিংসলে। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনবিসি এ খবর প্রকাশ করেছে।

তার স্থানে আসছেন প্যাট্রিক গেটস (Patrick Gates), যিনি অ্যাপলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিরি সেবার প্রধান। এ তথ্য নিশ্চিত করেছে অ্যাপলের পণ্যভিত্তিক ওয়েবসাইট ‘নাইন টু ফাইভ ম্যাক’ নামক প্রতিষ্ঠানটি।
এরিক বিলিংসলে অ্যাপল থেকে সরে দাঁড়ানোর কারণ হিসেবে আইএএনএসের প্রতিবেদনে বলা হয়েছে, বিলিংসলের যে প্রকৌশলী দলটি কাজ করত, তারা অ্যামাজন ওয়েব সার্ভিসেস বা এডব্লিউএস ও মাইক্রোসফট অ্যাজিউরের মতো বিভিন্ন ক্লাউড সেবাদাতা প্রতিষ্ঠানের ওপর নির্ভর করত। ছাড়ার আগে এ নির্বাহী কর্মকর্তা বাইরের ক্লাউড সেবাগুলোর ওপর নির্ভরতা কমাতে অ্যাপলকে আভাস দিয়েছেন বলেও প্রতিবেদনে বলা হয়েছে। উল্লেখ্য, অ্যাপলের ডেটা সেন্টারের সমস্যার কারণে চলতি বছর ফেব্রুয়ারিতে অ্যাপল মিউজিক, আইক্লাউড সেবা ও আইটিউনসসহ অন্যান্য সেবায় বিঘœ ঘটে। এরিক বিলিংসলের আগে ই-বে ও গুগলে কাজ করতেন। ২০১৩ সালে তিনি অ্যাপলে যোগ দেন। অ্যাপলে কাজ করার সময় তার অধীনেই ছিল আইক্লাউড ড্রাইভ ডকুমেন্ট স্টোরেজ সেবাও। তবে তিনি অ্যাপল ছেড়ে কোথায় যাচ্ছেন, সেটা নিশ্চিত হওয়া যায়নি।
সূত্র : ‘নাইন টু ফাইভ ম্যাক’ ও সিএনবিসি

Comments

comments

Close