আজ: ২৫ এপ্রিল, ২০১৮ ইং, বুধবার, ১২ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাবান, ১৪৩৯ হিজরী, রাত ৩:০৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পরীক্ষামূলকভাবে চারদিনের টেস্ট আয়োজনের সিদ্ধান্ত আইসিসি’র

পরীক্ষামূলকভাবে চারদিনের টেস্ট আয়োজনের সিদ্ধান্ত আইসিসি’র


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১৪/২০১৭ , ৩:১২ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


পরীক্ষামূলকভাবে চারদিনের টেস্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর তা শুরু হবে বক্সিং ডে তে জিম্বাবুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দিয়েই। মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও এমসিসি ক্রিকেট কমিটির বাধা অগ্রাহ্য করেই আইসিসি এই সিদ্ধান্ত নিলো।

অকল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি বোর্ড সভার শেষ দিন শুক্রবারে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে চারদিনের টেস্ট তাদের একটি। আইসিসি ২০১৯ বিশ্বকাপের আগপর্যন্ত পরীক্ষামূলকভাবে এই টেস্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। এই সভায় আরও সিদ্ধান্ত নেয়া হয়, বিশ্বকাপের পর থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে। তবে চ্যাম্পিয়নশিপের সবগুলো টেস্টই পাঁচদিনের।

তাহলে কেন দিন কমিয়ে টেস্ট খেলা হবে সে সম্পর্কে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, নতুন দল আফগানিস্তান ও আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ে—যে দলটি অনেকদিন থেকে নিজেদের ভাল খেলাটি খেলতে পারছে না তারা এর আসল মর্ম বুঝবে। তারা চারদিনের টেস্ট খেলার সুযোগটি নিতে পারবে। দক্ষিণ আফ্রিকার মত সফরকারী দল হয়ত পাঁচদিনের জায়গায় জিম্বাবুয়ের সাথে চারদিনের টেস্ট খেলতেই বেশি আগ্রহী হবে। তাই আমি মনে করি এর বেশ কিছু সুবিধা আছে।

পরীক্ষামূলকভাবে চারদিনের টেস্ট শুরু নিয়েও কথা বলেছেন রিচার্ডসন, সম্ভবত দক্ষিণ আফ্রিকাতেই জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার বক্সিং ডে টেস্ট (২৬ ডিসেম্বর) দিয়ে খুব শিগগিরই পরীক্ষামূলকভাবে এটি শুরু হচ্ছে। এটা পরীক্ষামূলকভাবে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চলবে। চারদিনের টেস্ট খেলা কারও জন্য বাধ্যতামূলক না। দুই দলের সম্মতিতেই কোন সিরিজে এটি খেলা হতে পারে। সুতরাং, যারা চারদিনের টেস্ট খেলতে চায় তারা খেলতে পারে।

Comments

comments

Close