আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১২:৩১
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জেলা সংবাদ, বিভাগীয় সংবাদ বন্যহাতির আক্রমণে ৪ রোহিঙ্গার প্রাণহানি

বন্যহাতির আক্রমণে ৪ রোহিঙ্গার প্রাণহানি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১৪/২০১৭ , ২:২০ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জেলা সংবাদ,বিভাগীয় সংবাদ


Spread the love
Spread the love

কক্সবাজার জেলার উখিয়ায় বন্যহাতির আক্রমণে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া চার রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই শিশু রয়েছে।

নিহতরা হলেন পালংখালীর ১ নম্বর ওয়ার্ড বালুখালীর রোহিঙ্গা বস্তির গহীন পাহাড়ি এলাকায় বাস করা মুহাম্মদ ছিদ্দিকের স্ত্রী তাসলিমা বেগম (৩৫), তার মেয়ে রুবিনা আকতার (১১), সাবেকুন নাহার সাবুকা (৯) ও ছেলে মুহাম্মদ হামিম (৫)।

এ ঘটনায় আরও তিন রোহিঙ্গা আহত হয়েছে।

আহতরা হলেন মুহাম্মদ ছিদ্দিক (৪৫) ও তার দু’বছর বয়সী ছেলে স্বপন। পরিবারটি সম্প্রতি মিয়ানমার থেকে অন্যদের সঙ্গে বাংলাদেশে এসে বালুখালীর গহীন বনে বসবাস করেছিলেন। আহত বাবা-ছেলেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. কায় কিসলু জানান, শনিবার বেলা পৌনে ১টার দিকে বালুখালি ১ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি ব্লকে বন্য হাতির দল এ হামলা চালায়।

পরিদর্শক কিসলু বলেন, ‘সম্প্রতি আসা রোহিঙ্গাদের জন্য যেসব নতুন শিবির তৈরি করা হয়েছে তার মধ্যে ১ নম্বর শিবিরের ডি ব্লকের শেষ প্রান্তে বনের কাছে একদল বন্য হাতি আকস্মিকভাবে এই হামলা চালায়।’

তিনি বলেন, ‘এতে এখানকার বাসিন্দারা দিগ্বিদিক পালাতে থাকে। একপর্যায়ে হাতির আক্রমণে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়। আহত হন বেশ কয়েকজন। তাদের স্থানীয়রা উদ্ধার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে ছয়জনকে ভর্তি করায়। দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজন মারা যান।’

Share

Comments

comments

Close