আজ: ১৮ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ৪ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১১:৪৮
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রাজধানীতে ভোটার নিবন্ধন শুরু

রাজধানীতে ভোটার নিবন্ধন শুরু


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১৪/২০১৭ , ১০:০৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

রাজধানী ঢাকায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শনিবার থেকে শুরু হয়েছে। আগামী ৫ নভেম্বর পর্যন্ত এই নিবন্ধন কার্যক্রম চলবে।

বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় ভোটার হওয়ার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে প্রায় দুই লাখ নাগরিকের তথ্য সংগ্রহ করা হয়েছে। তাদেরই এখন ছবি তুলে ও দুই হাতের আঙুলের ছাপ এবং চোখের আইরিশ নিয়ে রেজিস্ট্রেশন বা নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন ৫০টি কেন্দ্রে এবং দক্ষিণ সিটি করপোরেশন ৭৭টি কেন্দ্রে এ কার্যক্রম চালাবে ইসি।

নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান  বলেন, বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় যারা বাদ পড়েছেন, তারাও  প্রয়োজনীয় কাগজপত্রসহ নিবন্ধন কেন্দ্রে গিয়ে সরাসরি ভোটার হতে পারবেন। এক্ষেত্রে ২০০০ সালের ১ জানুয়ারির আগে যারা জন্মগ্রহণ করেছেন এবং ২০১৮ সালের ১ জানুয়ারি যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে তারাই কেবল ভোটার হতে পারবেন। এজন্য ১৭ ডিজিটের জন্ম সনদের ফটোকপি, এসএসসি বা সমমান সনদের ফটোকপি, স্থানীয় সরকার সদস্য থেকে নাগরিকত্বের সনদ, বাবা ও মার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ঠিকানা প্রমাণের জন্য বাসা/বাড়ির ট্যাক্স প্রদানের রশিদ/চৌকিদারের রশিদ/যেকোনো ইউটিলিটি বিলের কপি/জমির দলিলের কপি সঙ্গে নিয়ে কেন্দ্রে আসতে হবে।

নিবন্ধন ও ভোটার কার্যক্রমের পুরো বিষয় ১০৫-এ ফোন করে জানা যাবে। এছাড়া কেন্দ্রের নাম, ঠিকানা এবং কবে-কোথায় এ কার্যক্রম চলবে তা http://www.ec.org.bd এই ওয়েব ঠিকানায় ক্লিক করেও জানা যাবে। এতে সুপারভাইজারদের নাম এবং ফোন নম্বরও দেওয়া রয়েছে।

এদিকে বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্র শনিবার নিবন্ধন কার্যক্রম পরিদর্শন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। এছাড়া নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মো. রফিকুল ইসলাম জিগাতলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেগম কবিতা খানম মুসলিম মর্ডান একাডেমিত এবং ব্রি. জে শাহাদাত হোসেন চৌধুরী (অব.) পরিদর্শন করেন মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

Share

Comments

comments

Close