আজ: ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বুধবার, ৯ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, রাত ১:১৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ গঙ্গাচড়ায় বাজারে বাটখারা ও সীল পাথরে ওজনে কম দেওয়ার অভিযোগ

গঙ্গাচড়ায় বাজারে বাটখারা ও সীল পাথরে ওজনে কম দেওয়ার অভিযোগ


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ১০/১৪/২০১৭ , ১০:৫১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি :  রংপুরের গঙ্গাচড়া বাজারে মাছ, মাংস, কাঁচা বাজারে বাটখারা, সীল পাথরে ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতারিত হচ্ছেন সাধারণ ক্রেতারা।
জানা গেছে, গঙ্গাচড়া সদর ইউনিয়নের গঙ্গাচড়া উত্তরপাড়া গ্রামের ফটোকপি ব্যবসায়ী নুর ইসলাম গতকাল শনিবার দুপুর ২ টার দিকে মাছ ব্যবসায়ী লেবু মিয়ার কাছে মাছ কিনতে যান। মাছ কেনার পর তার সন্দেহ হলে ডিজিটাল মিটার স্কেলে মাছ ওজন করে দেখা যায় ১ কেজি মাছে ১শ ০৪ গ্রাম কম। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেকের নেতৃত্বে সচেতন মহল মাছ বাজারে বেসরকারি ভাবে অভিযান চালায়। মাছ ব্যবসায়ী বাদশা মিয়ার কেজিতে ৮০ গ্রাম, সাইফুল ইসলামের ৪০ গ্রাম, লেবু মিয়ার ১শ ০৪ গ্রাম ও আমিনুর ইসলামের ৭ গ্রাম কম পাওয়া গেছে। ক্রেতারা জানান একে তো মাছের বাজারে দাম বেশি তার উপর ওজনে কম দেওয়া হচ্ছে। এতে করে সাধারণ ক্রেতারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর আব্দুস সালাম বলেন, মাছ, মাংস, কাঁচাবাজারে জরুরী ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। ওজন কম পাওয়া গেলে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক বলেন, দীর্ঘদিন ধরে মাছ, মাংস ও কাঁচা বাজারে ওজনে কম দেওয়া হচ্ছে। স্থানীয় প্রশাসনের নজরদারী না থাকায় অসাধু ব্যবসায়ীরা ওজনে কম দেওয়ার সুযোগ পাচ্ছে। গঙ্গাচড়া দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির লিজু বলেন, বেশি মুনাফার আশায় অসাধু ব্যবসায়ীরা ওজনে কম দিচ্ছেন। জরুরী ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা প্রয়োজন বলে তিনি মনে করেন।

Comments

comments

Close