আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ তবে কি টাকার অভাবে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি হতে পারবে না সঞ্জিত?

তবে কি টাকার অভাবে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি হতে পারবে না সঞ্জিত?


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 10/16/2017 , 11:50 pm | বিভাগ: প্রধান সংবাদ



মেধাবী ছাত্র সঞ্জিত রায় ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজে মেধা তালিকায় ভর্তির সুযোগ পেয়েছে। মেডিকেলে ভর্তির তার রোল নম্বর ১৯৩৪০৫। ভর্তির সিরিয়াল নম্বর ৩৫১। কিন্তু মেডিকেল কলেজে ভর্তির টাকা যোগাড় করতে পারেনি সে। ভর্তির শেষ তারিখ ১৯ অক্টেবর। এছাড়াও ভর্তি পরবর্তী লেখাপড়ার খরচ নিয়েও চিন্তিত সঞ্জিত রায়।

নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের বাদিয়ারমোড় গ্রামের মৃত হিরেন্দ্র নাথ রায় ও অসহায় মা যশোদা রায়ের দুই মেয়ে ও দুই ছেলের মধ্যে সবার ছোট সঞ্জিত।

তার বাবা ২০০৯ সালে জটিলরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মা দিনমজুরী করে সংসার চালায়। সোমবার সকালে সঞ্জিতের বাড়ি গেলে তার মা জানায়, ছেলেকে ডাক্তার বানাতে চাই। কিন্তু তার ভর্তি ও ডাক্তারি পড়ানোর এতো টাকা পাবো কই। আমার পক্ষে এতো টাকা যোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়।

সঞ্জিত জানায়, সে ২০১৪ সালে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগ হতে গোল্ডেন এ প্লাস পেয়ে এসএসসি পাস করে। ২০১৬ সালে নীলফামারী সরকারি কলেজ থেকেও এইচএসসিতে এ প্লাস পেয়ে পাস করে। সেই বছর মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা দিয়েছিল, কিন্তু ভর্তির সুযোগ হয়নি। এবার মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা দিয়ে সে সুযোগ পায় ঢাকা সলিমুল্লাহ মেডিকেল কলেজে।

কেউ সঞ্জিতের সঙ্গে যোগাযোগ করতে চাইলে তার ০১৭৮০-৮৯৫০১৫ নম্বরে  মোবাইলে কথা বলতে পারেন।

Comments

comments

Close