আজ: ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, রবিবার, ১৩ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ১০ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ১০:০৫
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বাংলাদেশ রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে জর্ডানের রানী কক্সবাজারে

রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে জর্ডানের রানী কক্সবাজারে


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ১০/২৩/২০১৭ , ২:২৩ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বাংলাদেশ


মিয়ানমার সেনাদের নিপীড়নে পালিয়ে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে কক্সবাজারে পৌঁছেছেন জর্ডানের রানী রানিয়া আল আব্দুল্লাহ। কক্সবাজার বিমান বন্দর থেকে তার গাড়ি বহর কুতুপালংয়ের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা মুন্সী ইমাম উদ্দিন।

এর আগে বেলা ১১টা ০৯ মিনিটে বিশেষ বিমানে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছান রানিয়া আল আব্দুল্লাহ। তার আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র্যাবসহ আইন শৃংখলা বাহিনীর সদস্য।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, জর্ডানের রানীর কক্সবাজার আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবির পাশাপাশি সাদা পোশাকেও আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রানী রানিয়া আল আব্দুল্লাহ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, জর্ডানের রানী রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোরও পরামর্শক।

Comments

comments

Close