আজ: ১১ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৫:২৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক এক সপ্তাহে আফগানিস্তানে হামলায় নিহত ২৫০

এক সপ্তাহে আফগানিস্তানে হামলায় নিহত ২৫০


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/২৩/২০১৭ , ৩:৩৬ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


Spread the love
Spread the love

সর্বশেষ আফগানিস্তানের রাজধানী কাবুলে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৫ সেনা ক্যাডেট নিহত হয়েছেন। এ নিয়ে চলতি সপ্তাহে সন্ত্রাসী হামলায় ২৫০ জনের বেশি নিহত হন বলে জানিয়েছে দেশটি। স্থানীয় সময় শনিবার কাবুলের চারাহি কাম্বার এলাকায় সেনা সদস্যদের বহনকারী এক গাড়িতে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

হামলার পর জঙ্গিগোষ্ঠী তালেবান দায় স্বীকার করেছে। চলতি সপ্তাহে দেশটির পুলিশ ও সেনাবাহিনীর ওপর চালানো চারটি হামলার দায়ও স্বীকার করে তারা। এদিকে গত ২৪ ঘণ্টার মধ্যে কাবুলে দ্বিতীয় আত্মঘাতী হামলা ছিল এটি। গত মঙ্গলবারের পর থেকে সাতটি বড় ধরনের হামলা চালানো হলো।

আফগানিস্তানে একের পর এক সন্ত্রাসী হামলার ফলে ভেঙে পড়েছে দেশটির নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও তালেবান ও জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে শিয়া মসজিদগুলো।

হাবিব ওয়ারডাক নামে এক নিরাপত্তা বিশ্লেষক আলজাজিরাকে জানান, একের পর এক হামলার মাধ্যমে তালেবান ও আইএস এটাই বোঝাতে চাচ্ছে যে তারা শুধু আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী ও সরকারকে বিপর্যস্ত করতেই সক্ষম নয়, বরং আন্তর্জাতিক যেকোনো শত্রুকে মোকাবিলা করতে তারা প্রস্তুত আছে।

Share

Comments

comments

Close