আজ: ১৯ জুলাই, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:৫৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ টানা বর্ষণ-পাহাড়ি ঢলে আখাউড়ার ৫০ গ্রাম প্লাবিত

টানা বর্ষণ-পাহাড়ি ঢলে আখাউড়ার ৫০ গ্রাম প্লাবিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/২৩/২০১৭ , ৪:৩৬ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ



কয়েকদিনের টানা বর্ষণ ও ভারতের ত্রিপুরা রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাওড়া নদীর বাঁধ ভেঙ্গে ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়ার অন্তত ৫০টি গ্রাম প্লাবিত হয়েছে। প্রবল স্রোতে ভেসে গেছে ফসলি জমি ও পুকুরের মাছ। পানিবন্দি হয়ে পড়ছেনে কয়েক হাজার মানুষ। ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে  এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। অভিযোগ স্বীকার করে দ্রুত বাঁধটি মেরামতের আশ্বাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

দুমাস আগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ইটনা পয়েন্টে হাওড়া নদীর বাঁধের বড় অংশে ফাটল দেখা দেয়। পরে স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান বাক্কী এন্টার প্রাইজকে বাঁধটি মেরামতের দায়িত্ব দেয় পানি উন্নয়ন বোর্ড। কিন্তু দুমাস পেরিয়ে গেলেও মেরামত কাজ শুরু না করায় রোববার দুপুরে বাঁধটির বড় অংশ ভেঙ্গে যায়। এতে প্লাবিত হয় মনিয়ন্দ, মোগড়া, গোপীনাথ পুর ইউনয়িনসহ অন্তত ৫০টি গ্রাম। ভেসে যায় ফসলি জমি ও অসংখ্য পুকুরের মাছ।

ঠিকাদারের গাফিলতির কথা স্বীকার করে দ্রুত সময়ের মধ্যে বাঁধটি মেরামতের আশ্বাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ড। এ অবস্থায় ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন উপজেলা প্রশাসন। প্রায় ৭০ মিটার দীর্ঘ বাঁধটি মেরামতের জন্য ১৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয় ঠিকাদারি প্রতিষ্ঠান বাক্কী এন্টারপ্রাইজকে।

Comments

comments

Close