আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
বাংলাদেশ, রাজনীতি আনোয়ারের মৃত্যু জাতীয়তাবাদী শক্তির জন্য মর্মস্পর্শী: খালেদা

আনোয়ারের মৃত্যু জাতীয়তাবাদী শক্তির জন্য মর্মস্পর্শী: খালেদা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 10/24/2017 , 3:57 am | বিভাগ: বাংলাদেশ,রাজনীতি



বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবসময় এম কে আনোয়ার সামনের কাতারে থেকেছেন বলেও মন্তব্য করেছেন খালেদা জিয়া।

তিনি বলেন, সজ্জন, মিতবাক, নিয়মনিষ্ঠ, কথা ও কাজে অসাধারণ সামঞ্জস্য ছিল মরহুম এম কে আনোয়ারের অন্যতম বৈশিষ্ট্য। তার সততা ও নিষ্ঠা ছিল ঈর্ষণীয় উচ্চতায়। সে কারণেই পেশাগত জীবনে সরকারি সর্বোচ্চ পদে অধিষ্ঠিত থেকেও অমলিন ব্যক্তি-মর্যাদা অক্ষুণ্ন রাখতে সক্ষম হয়েছিলেন। রাজনৈতিক জীবনেও নিজ আদর্শে অটল থেকে সংগ্রাম ও জনগণের সেবা করে গেছেন।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপির চেয়ারপারসন এসব কথা বলেন।

শোকবার্তায় খালেদা জিয়া বলেন, দেশের বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ারের মৃত্যুতে তার পরিবারের মতো আমিও গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। আমি তার আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। রাজরোষে পড়া সত্ত্বেও তিনি কঠিন সিদ্ধান্ত নিতে দ্বিধা করেননি। তাই বারবার কারাবরণসহ নিপীড়ণ-নির্যাতন সহ্য করেও নিষ্ঠা ও সাহসিকতার সাথে অগণতান্ত্রিক সরকারের অসদাচরণের বিরুদ্ধে প্রতিবাদ করে গেছেন।

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবসময় এম কে আনোয়ার সামনের কাতারে থেকেছেন। নিজ এলাকায় শিক্ষার প্রসার ও জনকল্যাণমূলক কাজেও তার অবদান স্মরণীয়। তাই জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করার কারণেই আদর্শনিষ্ঠ এম কে আনোয়ার বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শন বুকে ধারণ করে তিনি স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বলেও উল্লেখ করেন খালেদা জিয়া।

সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যু জাতীয়তাবাদী শক্তির জন্য মর্মস্পর্শী। এম কে আনোয়ারের মৃত্যু দেশবাসী ও দলের জন্য অপূরণীয় ক্ষতি। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

Comments

comments

Close