আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:১৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, সবিশেষ আশুলিয়ায় নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

আশুলিয়ায় নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/২৮/২০১৭ , ১:২১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,সবিশেষ



আবুল খায়ের ভুঁইয়াঃ

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে সভারের আশুলিয়ার শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশ ঢাকা ১ কর্তৃক আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে নানা আয়োজনে র‍্যালি আলোচনা সভা ও সম্মাননা-২০১৭ এর অনুষ্ঠান পালিত হয়েছে।
ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশের আয়োজনে সকালে নবীনাগর চন্দ্রা মহাসড়কে একটি বর্ণাঢ্য র‌্যলী বের হয় । পুলিশই জনতা,জনতাই পুলিশ, পুলিশ জনগনের বন্ধু, মাদককে না বলুন, জঙ্গিবাদ সন্ত্রাস আর মাদক এই তিন সমাজের ঘাতক,বাল্যবিবাহ বন্ধ করুন এরকম বিভিন্ন সচেতনতামূলক শ্লোগান সম্বলিত প্লাকার্ড, ফেস্টুন, ব্যানার, বাঁশি, ভেঁপু, পুলিশের সুসজ্জিত ব্যান্ডদল নিয়ে বর্ণাঢ্য র‌্যালীতে গার্মেন্টস শ্রমিক ,মালিক,শ্রমিক নেতা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।
এসময় বিজিএমইএ এর ভাইস প্রেসিডেন্ট এস এম মান্নান কচি বলেছেন, ‘‘শিল্প কারখানায় দক্ষতার সাথে যে সমস্যাগুলি শিল্প পুলিশের মাধ্যমে সহজেই সমাধান হচ্ছে, আগে সেটা হতো না। পূর্বের তুলনায় শ্রমিকরাও সচেতন হয়েছে। যার মূখ্য ভুমিকা পালন করছে শিল্প পুলিশ। তাই শিল্প পুলিশ শিল্পের জন্য উজ্জল নক্ষত্র।দেশ-জাতি ও ইন্ডাস্ট্রিজের মালিক-শ্রমিক সকলেই ইন্ডাস্ট্রিয়াল পুলিশের জন্য গর্বিত।’

তিনি শিল্প কারখানার শ্রমিকদের সম্পর্কে বলেন,‘‘ শ্রমিকদের মাথার ঘাম ও শ্রমের বিনিময়ে বিশ্বের মাঝে আজ আমরা মাথা উঁচু করে দাড়িয়ে আছি। এছাড়া শিল্পের কারনে আমাদের দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি এসেছে, পদ্মা সেতু হচ্ছে, তা শ্রমিকদের কারণেই।’’এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান উপদেষ্টা ও শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামীনুর রহমান,মোঃ নওশের আলী,পি পি এম,মহাপরিচালক(অতিরিক্ত আই জি), আশুলিয়া প্রেস ক্লাবের সভাপতি মো. মোজাফ্ফর হোসেন জয়, বিভিন্ন শ্রমিক নেতা,প্রতিষ্ঠান মালিক পক্ষ, নারী শ্রমিক সহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্ধ।

Comments

comments

Close