আজ: ১৬ জানুয়ারি, ২০১৯ ইং, বুধবার, ৩ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ১০:০৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ, সবিশেষ ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং দিবস ও আলোচনা সভা

ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং দিবস ও আলোচনা সভা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/২৮/২০১৭ , ১:৫৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ,সবিশেষ


Spread the love
Spread the love


ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

‘জনতাই পুলিশ, পুলিশই জনতা’ শ্লোগান নিয়ে প্রথমবারের মতো সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়েও পালিত হলো ‘কমিউনিটি পুলিশিং দিবস-২০১৭’।  নানা আয়োজনের মধ্য দিয়ে এবং সকলের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে দিবসটি।

দিনের শুরুতেই ঠাকুরগাঁও জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব ফারহাত আহমেদ ‘ঠাকুরগাঁও পুলিশ লাইন’এ বেলুন উড়িয়ে দিবসটির মূল কার্যক্রম শুরু করেন।

এরপরে সকলের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।  ‘ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম’ এসে র‌্যালিটি শেষ হয়।  র‌্যালি শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার ফারহাত আহমেদ।  এরপরে উক্ত স্থানে ‘ঠাকুরগাঁও জেলা পুলিশ’ এর আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার ফারহাত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ জনাব রমেশ চন্দ্র সেন।  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক জনাব জহিরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাঈশী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুল আলম খোকনসহ ঠাকুরগাঁওয়ের সুধী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পুলিশ এবং জনগণের সম্পর্ক বৃদ্ধির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।  ঠাকুরগাঁও সদর উপজেলার ১৬ টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও মহিলা সদস্যগণ পৌরসভার চেয়ারম্যান ও ১২টি ওয়ার্ডের কমিশনার ও মহিলা কাউন্সিলরসহ কমিউনিটি পুলিশিং দিবসে অংশগ্রহন করেন।

দেশের সাধারন জনগণের দোরগোড়ায় আইনের সেবা পৌছে দিতে ভবিষ্যতে কমিউনিটি পুলিশ সহায়ক ভূমিকা পালন করবে বলে সকলেই আশা প্রকাশ করেন।

Share

Comments

comments

Close