আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১:২৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা গোলশূন্য ড্র করে অলিম্পিয়াকোসে হোঁচট খেল বার্সা

গোলশূন্য ড্র করে অলিম্পিয়াকোসে হোঁচট খেল বার্সা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০১/২০১৭ , ১:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

অলিম্পিয়াকোসের মাঠে প্রথমবারের মতো খেলতে গিয়েই হোঁচট খেয়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপের ম্যাচে গ্রিক ক্লাবটির সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসির দল।

গত ১৬ অগাস্ট স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলে হারা ম্যাচের পর এই প্রথম প্রতিপক্ষের জালে বল পাঠাতে ব্যর্থ হলো বার্সেলোনা।

অবশ্য অলিম্পিকোসের সমর্থকরা ম্যাচটি ড্র হওয়াতে দারুণ খুশি। এ যেন জয়ের সমান। এর আগে বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে আগের তিন ম্যাচে প্রতিপক্ষদের জালে বল জড়িয়েছে ৭বার, সবচেয়ে বড় কথা এই অলিম্পিয়াকোসকেই হারিয়েছিল ৩-১ গোলে, সেই বার্সেলোনাকে গোল করতে না দেওয়া তো গ্রিস দলটির কাছে জয়ের সমানই। এককথায় উড়তে থাকা কাতালান ক্লাবটিকে তারা আটকে দিয়েছে গোলশূন্য ড্রতে।

ম্যাচের পরিসংখ্যান বলছে খেলায় আধিপত্য ছিল বার্সার। ৭০ শতাংশ বল দখল, ১১ টি শট নিয়ে ৬টিই লক্ষ্যে রাখা কিংবা ৬৫৩টি পাস। অলিম্পিয়াকোসের এই ম্যাচে অংশগ্রহণ বাদে কিছু ছিল না বলেই মনে হবে। কিন্তু কাজের কাজটা তারাই করেছে। বার্সেলোনার বিপক্ষে এই ড্রতে শেষ ষোলোতে ওঠার আশা বাচিয়ে রেখেছে গ্রীসের এ ক্লাবটি।

খেলার ২০ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। ১৫ গজ দূর থেকে মেসির শটে তেমন গতি ছিল না। তবে শেষ মুহূর্তে লুইস সুয়ারেসের আলতো টোকায় বলের দিক সামান্য বদলে যায়। দারুণ ক্ষিপ্রতায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

২৭তম মিনিটে ডি-বক্সে ঢুকে মেসির নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক প্রোতো। খানিক পর আর্জেন্টিনা অধিনায়কের বাঁকানো ফ্রি-কিক ফের কর্নারের বিনিময়ে ঠেকান তিনি।

৮০তম মিনিটে দ্বিতীয়ার্ধের সেরা সুযোগটি সুয়ারেসকে তৈরি করে দেন মেসি। মাঝমাঠ থেকে তার উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে তুলে দেন উরুগুয়ের স্ট্রাইকার। কিন্তু বল লাগে ক্রসবারে।

যোগ করা সময়ে সময়ে ডি-বক্সের বাইরে থেকে মেসির দুর্দান্ত একটি শট ঠেকিয়ে অতিথিদের জয়বঞ্চিত করেন পুরা ম্যাচে দারুণ খেলা প্রোতো।

ডি’ গ্রুপে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

Share

Comments

comments

Close