আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, সকাল ৯:৪৫
সর্বশেষ সংবাদ
খেলাধূলা টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারালো ভারত

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারালো ভারত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০১/২০১৭ , ৭:৩১ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা



গত ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি খেলার পর বুধবার প্রথমবার জাতীয় দলের জার্সি গায়ে দিয়েছিলেন আশীষ নেহরা। নিউজিল্যান্ডের বিপক্ষে তার জন্য ম্যাচটি ছিল বিশেষ, তার বিদায়ের মঞ্চ। ৩৮ বছর বয়সী এই বাঁহাতি পেসার তার বিদায়বেলায় পেলেন সেরা উপহার- নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ভারতের প্রথম জয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে একটিতেও জিততে পারেনি ভারত। ৫টি হার ও অন্যটি হয়েছিল পরিত্যক্ত। তবে এই বাজে অভিজ্ঞতা এবার কাটিয়ে উঠলো ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবার ২০ ওভারের লড়াইয়ে জিতলো তারা ৫৩ রানে। রবিবার দাপটের সঙ্গে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা। ৯ মাস পর জাতীয় দলে নেহরাকে ফিরিয়ে সম্মানের সাথে বিদায় দিলেন বিরাট কোহলিরা।
টি-টোয়েন্টিতে অবশেষে নিউজিল্যান্ডকে হারালো ভারত
‘হালকা কুয়াশা’ থাকবে বলে টস জিতে ফিল্ডিং নিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের অধিনায়ক বিরাট কোহলি জানালেন, তিনিও নিতেন বোলিং। কিন্তু দিল্লির ফিরোজ শাহ কোটলার মাঠে খেলা শুরু হতেই বোঝা গেলো, সিদ্ধান্ত ভুল নিয়েছে সফরকারী দল। হয়তো কোহলিও স্বস্তির নিশ্বাস ফেলে বলছিলেন, ভাগ্যিস টস জিতিনি। অবশ্য ঠিকই স্বস্তির সুবাতাস গায়ে লেগেছে স্বাগতিকদের। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের ঝোড়ো ব্যাটিং ভারতকে এনে দেয় বিশাল সংগ্রহ। যার ধারেকাছে যেতে পারেনি নিউজিল্যান্ড।
টি-টোয়েন্টিতে অবশেষে নিউজিল্যান্ডকে হারালো ভারত
প্রথম থেকে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদিদের ওপর চড়াও হন ভারতের দুই ওপেনার। নির্বিঘ্নে তাদের জুটিতে আসে ১০০ রান। তাদের জুটি শেষ পর্যন্ত নিউজিল্যান্ড ভাঙতে পারে ১৫৮ রানে। দলের ভিত গড়ে দিলেও তাদের আক্ষেপ থেকে যায় সেঞ্চুরি না পাওয়ার। ৫৫ বলে ৬ চার ও ৪ ছয়ে ৮০ রান করেন রোহিত। ধাওয়ান সমান ৮০ রান করেছেন ৫২ বল খেলে। তার ইনিংসে রয়েছে ১০ চার ও ২ ছয়। শেষদিকে কোহলি ১১ বলে তিন ছয়ে ২৬ রান করে দলের রান দুইশ’র ঘরে নিয়ে যান। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন ইশ সোধি।

জবাব দিতে নেমে ১৮ রানে ২ উইকেট হারানোর ধাক্কা নিউজিল্যান্ড সামাল দিতে পারেনি। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে টম ল্যাথামের ৩৬ রানের জুটিটা কিছুটা প্রতিরোধ গড়েছিল। কিন্তু ২৮ রানের মধ্যে আরও ৫ উইকেট হারায় তারা। শেষদিকে এসে মিচেল স্যান্টনার ও সোধির অপরাজিত ৩৮ রানের জুটি হারের ব্যবধান কিছুটা কমাতে সহায়তা করে। সর্বোচ্চ ৩৯ রান করেন ল্যাথাম।
টি-টোয়েন্টিতে অবশেষে নিউজিল্যান্ডকে হারালো ভারত
দুটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেল। নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচে ৪ ওভার বল করে ২৯ রান দিয়েছেন নেহরা, পাননি একটি উইকেটও। ক্যারিয়ারের ১৭ টেস্টে সর্বশেষটি নেহরা খেলেছিলেন ২০০৪ সালে। লাল বলের ক্রিকেটে নিয়েছেন ৪৪ উইকেট। ১২০ ওয়ানডে খেলে শিকার করেছেন ১৫৭ উইকেট। ৩৪ উইকেট পেয়েছেন ২৭ টি-টোয়েন্টিতে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ২০২/৩ (রোহিত ৮০, ধাওয়ান ৮০, পান্ডিয়া ০, কোহলি ২৬*, ধোনি ৭*; স্যান্টনার ০/৩০, বোল্ট ১/৪৯, সাউদি ০/৪৪, ডি গ্র্যান্ডহোম ০/৩৪, সোধি ২/২৫, মানরো ০/১৪)।

নিউ জিল্যান্ড: ২০ ওভারে ১৪৯/৮ (গাপটিল ৪, মানরো ৭, উইলিয়ামসন ২৮, ল্যাথাম ৩৯, নিকোলস ৩৭, ব্রুস ১০, ডি গ্র্যান্ডহোম ০, নিকোলস ৬, স্যান্টনার ২৭*, সাউদি ৮, সোধি ৮*; নেহরা ০/২৯, চেহেল ২/২৬, ভুবনেশ্বর ১/২৬, বুমরাহ ১/৩৭, অক্ষর ২/২০, পান্ডিয়া ১/১১)।

ফল: ভারত ৫৩ রানে জয়ী

Comments

comments

Close