আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:০৯
সর্বশেষ সংবাদ
বিনোদন বলিউড কিং শাহরুখ খানের জন্মদিন আজ

বলিউড কিং শাহরুখ খানের জন্মদিন আজ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০২/২০১৭ , ৪:৫২ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন



বলিউড কিং শাহরুখ খানের আজ জন্মদিন। ক্যারিয়ারের শুরু থেকেই বক্স অফিসে ঝড় তোলা এই রোমান্টিক অভিনেতা আজ ৫২ বছরে পা দিলেন। ১৯৬৫ সালের ঠিক এই দিনে তিনি ভারতের নয়া দিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। এরপর একে একে পার করলেন জীবনের ৫১টি বসন্ত।

শাহরুখ খানের মায়ের নাম লতিফ ফাতিমা খান, বাবা তাজ মোহাম্মদ খান ও বোন শেহনাজ লালারুখ খান। পুরো নাম শাহরুখ খান হলেও এই ভারতীয় অভিনেতা, প্রযোজক ও টেলিভিশন ব্যক্তিত্ব এসআরকে নামেও পরিচিত। মিডিয়ায় তাকে বলা হয় বলিউড বাদশাহ্, বলিউড কিং বা কিং খান। তিনি ১৯৮০ সালে টেলিভিশন সিরিজে অভিনয় দিয়ে ক্যারিয়ার শুরু করেন। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবি দিয়ে তার বলিউডে অভিষেক ঘটে। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে।

এর পর পরই ‘চমৎকার’, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ ছবিতে অভিনয় করে সকলের নজর কাড়েন তিনি। পরবর্তী বছরেই ‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে অভিনয় করে সাফল্যের চুড়ায় পৌছে যান।

বিশেষ করে যশরাজ ফিল্মসের ছবিতে ধারাবাহিকভাবে অভিনয় করে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন শাহরুখ। ‘করন অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ইয়েস বস’, ‘পারদেশ’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডুপ্লিকেট’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘দিল সে’, ‘মোহাব্বাতে’, ‘অশোকা’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘ডন’, ‘ডন-২’, ‘রাব নে বানাদি জোরি’, ‘জাব তাক হে জান’, ‘চেন্নাই এক্সপ্রেস, ‘রইস’ প্রভৃতি ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিজেকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছেন শাহরুখ।

বলিউড বাদশাহ জন্মদিনটি পালন করা হচ্ছে নানা আয়োজনের মধ্য দিয়ে। জানা গেছে, শাহরুখের স্ত্রী গৌরি খান আলীবাগে অবস্থিত ফার্মহাউজে একটি পার্টির আয়োজন করেছেন। গতকালই গৌরি মেয়ে সুহানা খান, পুত্র আব্রাম খানসহ বেশ কয়েকজন বলিউড তারকা নিয়ে মুম্বইয়ের মান্নাত অ্যাপার্টমেন্ট থেকে আলীবাগের ফার্মহাউজে গেছেন তারা। আজ একটি জমকালো পার্টির মাধ্যমে দিনটি উদযাপন করা হবে। বলিউড তারকাদের মধ্যে এ পার্টিতে অংশ নেয়ার কথা রয়েছে আনুশকা শর্মা, আলিয়া ভাটসহ বেশ কয়েকজনের।

Comments

comments

Close