আজ: ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, শুক্রবার, ১১ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৮ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:৪১
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ সিপিসিতে রোহিঙ্গা ইস্যু আলোচিত হবে: স্পিকার

সিপিসিতে রোহিঙ্গা ইস্যু আলোচিত হবে: স্পিকার


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ১১/০৩/২০১৭ , ৮:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব জনমত সৃষ্টির জন্য সিপিসি সম্মেলনে যোগ দেয়া অতিথিদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার এবং সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার দুপুরে সিপিএ সম্মেলনের তৃতীয় দিনে রাজধানীর রেডিসন ব্লুতে কার্যকরি কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্পিকার আরও বলেন, সম্মেলনে আগত ৫২টি দেশের কেন্দ্রীয় এবং প্রদেশিক ১৮০টি সংসদের প্রায় ৫০০ জন সদস্যকে রোহিঙ্গা ইস্যুটিকে অবগত করা হবে। বাংলাদেশের পক্ষ থেকে বিশেষ কমপোনেন্ট হিসেবে রোহিঙ্গা ইস্যুটি সিপিসিতে তোলা হচ্ছে।

আগামী ৫ নভেম্বর বিকেল সাড়ে ৩টায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সিপিসিতে আগত সকল অতিথিদের নিয়ে একটি সংবাদ সম্মেলন করবেন। এর মাধ্যমে বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার সবশেষ তথ্য এবং কিভাবে এ সমস্যার স্থায়ী সমাধান করা যায় তা তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে ৫টি বিষয় উল্লেখ করে রোহিঙ্গা সমস্যা সমাধানের যে প্রস্তাব দিয়েছেন সেটি বিশ্বজনমত একমত হয়েছেন। তাই পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফিংয়ের মাধ্যমে সিপিএর সদস্য দেশগুলোকে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। আশা করি জনমত তৈরি করতে সক্ষম হব।

Comments

comments

Close