আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:৪৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক আর্জেন্টিনার সাবেক ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

আর্জেন্টিনার সাবেক ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ১১/০৪/২০১৭ , ১২:০১ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আর্জেন্টিনার সাবেক ভাইস প্রেসিডেন্টকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতার আমাদো বৌদৌ ফার্নেনদেজ সরকারের অর্থনীতি বিষয়ক মন্ত্রী এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, এ নিয়ে দুর্নীতির অভিযোগে দেশটির সাবেক প্রেসিডেন্ট ক্রিসটিনা ফার্নেনদেজ প্রশাসনের দুই শীর্ষ কর্মকর্তা গ্রেফতার হলেন।

গত মাসেই পুলিশ ফার্নেনদেজের সাবেক পরিকল্পনামন্ত্রীকে গ্রেফতার করে। তবে পুলিশের হাতে গ্রেফতার হওয়া ভাইস প্রেসিডেন্ট তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

২০০৯ সালে আমাদো বৌদৌর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ গুলো আনা হয়। সেসময় তিনি সামাজিক নিরাপত্তা প্রশাসনের প্রধান থেকে ফার্নেনদেজের অর্থনীতি বিষয়কমন্ত্রী হিসেবে যোগ দেন। ফার্নেনদেজ দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর ২০১১ সালে আমাদো বৌদৌকে ভাইস প্রেসিডেন্ট করা হয়।

অন্যদিকে গত ২৫ অক্টোবর পুলিশ দেশটিতে মধ্যবর্তী নির্বাচনের তিনদিন আগে আটক করে ফার্নেনদেজের সাবেক পরিকল্পনামন্ত্রী জুলিও ডে ভিডোকে। আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট ফার্নেনদেজ নিজেও দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন।

 

Comments

comments

Close