আজ: ১১ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সন্ধ্যা ৬:০৩
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রংপুর বিভাগ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২১ ডিসেম্বর

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২১ ডিসেম্বর


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০৫/২০১৭ , ৫:৪৬ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রংপুর বিভাগ


Spread the love
Spread the love

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি কর্পোরেশন ঘোষণার পর দ্বিতীয়বারের মতো এখানে ভোট গ্রহণ হচ্ছে। আজ রবিবার দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ের নির্বাচনের এই তফসিল ঘোষণা করা হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়া শেষ তারিখ ২২ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই–বাছাই আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৪ ডিসেম্বর।
২০১২ সালের ডিসেম্বরে এই সিটি করপোরেশন প্রথমবারের মতো ভোট অনুষ্ঠিত হয়। ওই সময় দলীয় প্রতীকে নির্বাচন হতো না। পরে স্থানীয় সরকার নির্বাচনও দলীয় প্রতীকে অনুষ্ঠানের বিষয়ে আইন সংশোধন করে সরকার। প্রথমবার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে শরফুদ্দিন আহমেদ ঝণ্টু মেয়র নির্বাচিত হন।
বর্তমান সিইসি কে এম নুরূল হুদার নেতৃত্বে গঠিত নির্বাচন কমিশনের অধীনে এটি দ্বিতীয় বড় কোনো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে গত মার্চে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয় এই কমিশনের অধীনে। যেই নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কু মেয়র নির্বাচিত হন।
Share

Comments

comments

Close