আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, প্রধান সংবাদ আদালত পরিবর্তনে খালেদার আবেদন আপিলেও খারিজ

আদালত পরিবর্তনে খালেদার আবেদন আপিলেও খারিজ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 11/06/2017 , 3:15 am | বিভাগ: আইন ও বিচার,প্রধান সংবাদ



জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক আদালত পরিবর্তন চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বেঞ্চ এই আদেশ দেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এই মামলা বর্তমানে ড. মো. আখতারুজ্জামানের বিশেষ জজ আদালত-৫ বিচারাধীন আছে। এই মামলায় খালেদা জিয়া ইতোমধ্যে আত্মপক্ষ সমর্থন করে বেশ কয়েকদিন বক্তব্য রেখেছেন। অসমাপ্ত বক্তব্য দিতে আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির দিন রয়েছে।
আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, এই আদেশের ফলে মামলাটি বিশেষ জজ আদালত-৫–এ বর্তমান বিচার কার্যক্রম অব্যাহত রাখতে বাধা নেই।
এই মামলায় খালেদা জিয়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ আসামির বিরুদ্ধে বিচার কাজ চলছে। দেশের বাইরে থাকা তারেক রহমানের বিরুদ্ধে ইতোমধ্যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এর মধ্যে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালে জরুরি অবস্থা চলাকালে মামলাটি দায়ের করে দুদক। ২০১৪ সালে এই মামলায় অভিযোগপত্র গঠন করেন আদালত। এ পর্যন্ত উচ্চ আদালতের নির্দেশে বেশ কয়েকবার বিচাররিক আদালত পরিবর্তন করা হয়েছে।

Comments

comments

Close