আজ: ১৬ জানুয়ারি, ২০১৯ ইং, বুধবার, ৩ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ১১:১৬
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রিমান্ডে চোরাচালান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন দিলদার: শুল্ক বিভাগ

রিমান্ডে চোরাচালান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন দিলদার: শুল্ক বিভাগ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০৬/২০১৭ , ৩:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

সোনা চোরাচালান সংক্রান্ত মানিলন্ডারিং মামলায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ রিমান্ডে চোরাচালান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে দাবি করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আর এই তথ্য তাদের বিরুদ্ধে দায়েরককৃত মামলা ও আগামীতে সোনা চোরাচালান রোধে সহায়ক হবে বলে মনে করছে বিভাগটি।

এর আগে গত রবিবার শুল্ক গোয়েন্দা বিভাগ সোনা চোরাচালান সংক্রান্ত মানিলন্ডারিং মামলায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে এক দিনের রিমান্ডে নেয়।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, তাদের কাছ থেকে তাদের সকল সম্পদের তথ্য নেওয়া হয়েছে। কিভাবে তারা এত সম্পদের মালিক হয়েছেন। আপন জুয়েলার্সের মালিকরা কিভাবে সোনা আমদানি বা গ্রাহকদের কাছ থেকে কিনতেন তারও তথ্য নেওয়া হয়েছে। তবে দিলদার আহমেদ সোনা চোরাচালানের গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছেন। যা আগামীতে সোনা চোরাচালানকারীদের ধরতে সহায়ক ভূমিকা রাখবে।

রবিবার সকালে আপন জুয়েলার্সের এই তিন মালিককে জেলহাজত থেকে তাদের শুল্ক গোয়েন্দার সদর দপ্তরে আনা হয়। সহকারী রাজস্ব কর্মকর্তা ফরিদ আহমেদ, মো. জাকির হোসেন ও শিপু সরকার তাদের জিজ্ঞাসা করেন। জিজ্ঞাসাবাদে তদন্তকারীরা সোনা চোরাচালান ও মানিলন্ডারিং বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন বলে জানা গেছে। যা মামলার তদন্ত ও বিচারিক কাজে সহায়ক হবে।

গত ২ নভেম্বর অক্টোবর শুল্ক গোয়েন্দার আবেদনের পরিপ্রেক্ষিতে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত। রিমান্ড শেষে সোমবার সকাল সাড়ে ১০ টায় আসামিদের সিএমএম কোর্টে সোপর্দ করা হয়েছে।

Share

Comments

comments

Close