আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ১১:১২
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি লাঞ্ছিত, গাড়ি ভাঙচুর

নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি লাঞ্ছিত, গাড়ি ভাঙচুর


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ১১/০৬/২০১৭ , ৯:৪৩ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমানকে লাঞ্ছিত ও গাড়ি ভাঙচুর করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাসহ আহত হন বেশ কয়েকজন শিক্ষার্থী।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, ভারপ্রাপ্ত ভিসি ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এএমএম শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছে- এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনেই অবস্থান নেয়।

পরে ভারপ্রাপ্ত ভিসির গাড়ি ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে এলে আন্দোলনরত শিক্ষার্থীরা তা অবরোধ করে। এ সময় শিক্ষার্থীরা তাকে ক্যাম্পাস থেকে বের হয়ে যাওয়ার স্লোগান দিতে থাকে।

পরে তিনি প্রশাসনিক ভবনে প্রবেশ করতে চাইলে এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে গাড়ি ভাঙচুর করে ভিসিকে মারধর করে।

এ সময় ভারপ্রাপ্ত ভিসি শিক্ষার্থীদের তোপের মুখে পুলিশ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সহায়তায় ক্যাম্পাস থেকে ফিরে যেতে বাধ্য হয়। শিক্ষার্থীদের রোষানলে পড়ে প্রক্টর জাহিদুল কবীর,বিশ্ববিদ্যালয় তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই কামরুলসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ করতে থাকলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে তালা খুলে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ভারপ্রাপ্ত ভিসির ক্যাম্পাসে আসায় উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়। পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Comments

comments

Close