আজ: ১৯ এপ্রিল, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৬ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ শাবান, ১৪৩৯ হিজরী, সন্ধ্যা ৭:৩৫
সর্বশেষ সংবাদ
বাংলাদেশ, রাজনীতি বাসদ এর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

বাসদ এর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০৭/২০১৭ , ১:০০ পূর্বাহ্ণ | বিভাগ: বাংলাদেশ,রাজনীতি


বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ ।

এ উপলক্ষে দলটি দুপুর ১টায় মহানগর নাট্যমঞ্চে জমায়েত শেষে লাল পতাকা মিছিল সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে যৌথ মহাসমাবেশে অংশগ্রহণ করবে।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামানের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ১৯৮০ সালের ৭ নভেম্বর বাংলাদেশের শোষিত শ্রমজীবী মানুষের শোষণ মুক্তির লক্ষ্যে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাহসী আত্মপ্রকাশ ঘটে। প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের প্রাকৃতিক সম্পদ রক্ষা আন্দোলনে এবং পুঁজিবাদ-সাম্রাজ্যবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা বিরোধী সংগ্রামসহ সকল গণতান্ত্রিক সংগ্রামে বাসদ সাধ্যানুযায়ী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দ্বি-দলীয় বুর্জোয়া রাজনীতির বিপরীতে বাম বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার সংগ্রাম অব্যাহত রেখেছে।

বিবৃতিতে খালেকুজ্জামান দেশবাসীকে জোট-মহাজোটের বাইরে এই বিকল্প গড়ে তোলা ও শ্রমিক-কৃষক মেহনতি মানুষের শোষণমুক্তির সংগ্রামকে বেগবান করতে বাসদ এর পতাকা তলে সমবেত হওয়ার জন্য আহ্বান জানান।

মাসব্যাপী কর্মসূচির সমাপনী অনুষ্ঠান মঙ্গলবার দুপুর আড়াইটায় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে। এতে সকল নেতা-কর্মী-সমর্থকসহ সর্বস্তরের জনগণকে অংশ নিতে আহ্বান জানানো হয়েছে।

Comments

comments

Close