আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ৪:০৪
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, সবিশেষ রোহিঙ্গাশিবিরে ৫ বিদেশি আটকের পর মুচলেকা দিয়ে মুক্ত

রোহিঙ্গাশিবিরে ৫ বিদেশি আটকের পর মুচলেকা দিয়ে মুক্ত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০৭/২০১৭ , ৩:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,সবিশেষ


Spread the love
Spread the love

 কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থীশিবিরে সন্দেহজনক ঘোরাফেরার অভিযোগে ২৬ জনকে আটকের পর বিদেশি ৫ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদের মধ্যে ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ জানান, উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গাশিবিরে সন্দেহজনক ফোরাঘুরির সময় সোমবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত পুলিশ তাদের আটক করে।
বিদেশি নাগরিকদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশের অনুমতি দেখাতে পারেননি। বিদেশিদের মধ্যে ছিলেন একজন চীনা ও ৪ জন যুক্তরাজ্যের নাগরিক। অন্যরা দেশের বিভিন্ন জেলার বাসিন্দা। তাদের অধিকাংশই মাদ্রাসাশিক্ষক ও মসজিদের ইমাম। তারা এনজিওকর্মীর ছদ্মবেশে শিবিরের ভেতরে ঢুকে সন্দেহজনক ঘোরাঘুরি করছিলেন। তাদের মধ্যে ১০ জনকে ১ মাস থেকে ৬ মাস কারাদণ্ড দেয়া হয়। অন্যদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়।
গত ৩ অক্টোবর কুতুপালং ও বালুখালী রোহিঙ্গাশিবিরে সন্দেহজনক ঘোরাঘুরির সময় ১৫০ জনকে আটক করা হয়। তখন থেকে নিরাপত্তা রক্ষাসহ বিশৃঙ্খলা এড়াতে রোহিঙ্গাশিবিরে বিনা প্রয়োজনে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।
Share

Comments

comments

Close