আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ১১:১০
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়াই প্রমাণ হয়েছে আওয়ামী লীগ গণতান্ত্রিক

বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়াই প্রমাণ হয়েছে আওয়ামী লীগ গণতান্ত্রিক


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১০/২০১৭ , ৩:৫১ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়ায় মাধ্যমে প্রমাণ হয়েছে আওয়ামী লীগ গণতান্ত্রিক।

আজ শুক্রবার সকালে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে প্রশাসনের কাছে সোহরাওয়ার্দীতে সমাবেশের মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি। ১২ নভেম্বরের এই সমাবেশ করবে দলটি। এই অনুমতির মধ্য দিয়ে আওয়ামী লীগের গণতান্ত্রিক মনোভাব ও আন্তরিকতা প্রকাশ পেয়েছে বলে মনে করেন কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ-সিপিএ সম্মেলন হতো না। শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

৫ জানুয়ারির নির্বাচন নিয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন বয়কট করলো, আর তাতে গণতন্ত্র থাকলো না, বিষয়টি এমন নয়। ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে বিএনপি বিষোদগার করতে পারে, কিন্তু দেশে গণতন্ত্র না থাকলে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হতো না। আর দেশে গণতন্ত্র আছে বলেই তারা এ দু’টি সম্মেলনের জন্য বাংলাদেশকে বেছে নিয়েছে।

তিনি বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে গেছেন, জীবন দিয়ে গেছেন। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্র মুক্তি পেয়েছে। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্রই এই সরকার ধারণ করছে। অনেক রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ আহ্বান জানালেও বিএনপি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে, না জানালেও করবে। তবে আওয়ামী লীগ চায়, বিএনপিসহ সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।

Comments

comments

Close