আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:১৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, বাংলাদেশ, রংপুর বিভাগ রংপুরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

রংপুরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১৬/২০১৭ , ৬:১৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,বাংলাদেশ,রংপুর বিভাগ



ঠাকুরগাঁও প্রতিনিধিঃ রংপুরের পাগলাপীরে ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোকজনের বসতবাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাটের প্রতিবাদ ও ঘটনার সাথে জড়িত সকল দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় মোড়ে জেলা পুজা উদযাপন কমিটির আয়োজনে মানববন্ধন কর্মসূচীতে জেলার ৫টি উপজেলার হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান  ঐক্য পরিষদ, উপজেলা পুজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের ব্যানারে ঠাকুরগাঁওয়ের সর্বস্তরের সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন গ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজনৈতিক স্বার্থ হাসিলের উদেশ্যে উগ্র মৌলবাদি সম্প্রদায় এ হামলা চালিয়েছে। সরকারকে সঠিক তদন্ত করে আসল আপরাধীদের সনাক্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানান এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে আর্থিক সাহায্য ও পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়ারও দাবি জানান।

বক্তারা আরও বলেন, একাত্তরের পরাজিত শক্তিরাই এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি। এরা পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার পাঁয়তারা করছে। শান্তি রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে এই পরাজিত শক্তিকে প্রতিহত করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট ইন্দ্রনাথ রায়, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি পবির কুমার রায়, সাধারণ সম্পাদক দিপক কুমার রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ প্রমূখ।

Comments

comments

Close