আজ: ২৭ এপ্রিল, ২০১৮ ইং, শুক্রবার, ১৪ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ শাবান, ১৪৩৯ হিজরী, সকাল ৭:১৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, চিত্র বিচিত্র অস্ট্রেলিয়ান ক্রিকেটার মেগান স্কাট প্রস্তুত সমকামী বিবাহের জন্য

অস্ট্রেলিয়ান ক্রিকেটার মেগান স্কাট প্রস্তুত সমকামী বিবাহের জন্য


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১৬/২০১৭ , ৬:৫৮ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,চিত্র বিচিত্র


অস্ট্রেলিয়ান মহিলা দলের ক্রিকেটার মেগান স্কাট নিজের সমকামী পার্টনার জেস হ্যালিওকের সঙ্গে খুব শীঘ্রই বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন বলে ঘোষণা দিয়েছেন। সম্প্রতি একটি টুইটে তিনি এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

সম্প্রতি সমকামী বিবাহ নিয়ে একটি সমীক্ষা করা হয় গোটা অস্ট্রেলিয়া জুড়ে। সমীক্ষার রায়ে দেখা গিয়েছে, একই লিঙ্গের প্রতি বিবাহের বিষয়ে সম্মতি জানিয়েছেন দেশের ৬১.৬ শতাংশ দেশবাসী। এরপরই তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি টুইটে লিখেছেন, ‘এখন প্রত্যেকেই সমকামী বিবাহে ‘হ্যাঁ’ জানিয়েছেন। এখনই বিবাহের জন্য পরিকল্পনা করার আসল সময়। জীবনের ভালবাসাকে বিয়ে করার জন্য আমি প্রস্তুত।’

cricketer

সেই টুইটের সঙ্গে একটি ছবিও জুড়ে দিয়েছেন তিনি। যেখানে তাকে দেখা যাচ্ছে পার্টনার জেস হ্যালিওকের সঙ্গে চুম্বনরত অবস্থায় রয়েছেন।

সমকামী বিবাহের সম্মতির বিষয়ে প্রথম থেকেই অস্ট্রেলিয়ার ক্রীড়া সংস্থাগুলি প্রচার চালিয়েছিল। সমকামী বিবাহের ‘ইয়েস’ ভোটের পক্ষে প্রচারও করেছে ক্রিকেট, গলফ, ফুটবল, রাগবির মতো ক্রীড়া সংস্থাগুলি। বরাবরই সমলিঙ্গে বিয়ে করাকে সমর্থনও জানিয়েছে তারা।

দেশবাসীর মনোভাব বুঝতে পেরেই প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ক্রিসমাসের আগেই সমলিঙ্গ-বিবাহের আইন আনার প্রতিশ্রুতি দিয়েছেন।
‘ইয়েস’ ভোট বেশি জনসমর্থন পাওয়ায় অস্ট্রেলিয়ার ক্রীড়া দুনিয়াও এই মতামতকে স্বাগত জানিয়েছে। অলিম্পিকের সোনাজয়ী সাতারু ইয়ান থর্প, টেনিস তারকা কেসি ডেলাক্যুয়া, বাস্কেট বল তারকা ইয়ান ফিলিপ্স— প্রত্যেকেই স্বঘোষিত সমকামী।

অস্ট্রেলিয়ার পাশাপাশি আয়ারল্যান্ডও সমকামী বিবাহের বিষয়ে দেশবাসীর মধ্যে ভোটাভুটির ব্যবস্থা করেছিল।

Comments

comments

Close