আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ৪:১৮
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বিনোদন রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন অ্যাঞ্জেলিনা জোলি

রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন অ্যাঞ্জেলিনা জোলি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১৬/২০১৭ , ৭:০৭ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বিনোদন


Spread the love
Spread the love

ঢাকা: হলিউডের আবেদনময়ী সফল অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। সব রকমের ছবিতে অভিনয় করে ছিনিয়ে নিয়েছেন অজস্র পুরস্কার। সেই অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থীবিষয়ক শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন।

মিয়ানমারে রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যে যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। রোহিঙ্গাদের দেখতে তিনি বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন বলেও জানিয়েছেন।
কানাডার ভ্যাঙ্কুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক এই শুভেচ্ছাদূত ।

মিস জোলি তার বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর অভিযান ও সেখানকার সহিংস ঘটনায় প্রাণভয়ে বাংলাদেশে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে, বিশেষ করে নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার চরম নিন্দা জানান। বাংলাদেশের প্রতিনিধিকে তিনি জানান নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে আসার পরিকল্পনা তার রয়েছে এবং জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের সম্মেলনের বক্তব্যেও তিনি সেটি উল্লেখ করবেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে জানিয়েছে, এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমানের সঙ্গে কানাডায় একটি বৈঠক করেন জোলি।

অ্যাঞ্জেলিনা জোলি যেন রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যৌন নিগ্রহ ও অত্যাচারের বিরুদ্ধে কথা বলেন সেই আহ্বান জানানো হয় ওই বৈঠকে। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ যে মানবিক পদক্ষেপ নিয়েছে সেটার ভূয়সী প্রশংসা করেছেন অ্যাঞ্জেলিনা জোলি।

Share

Comments

comments

Close