আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
বাংলাদেশ, সবিশেষ টিএসসিতে রাতভর প্রতিবাদী আড্ডা

টিএসসিতে রাতভর প্রতিবাদী আড্ডা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 11/16/2017 , 9:11 pm | বিভাগ: বাংলাদেশ,সবিশেষ



‘হলে গিয়ে শিক্ষার্থীদের গিয়ে আড্ডা দিতে’ বলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-ছাত্র কেন্দ্রে (টিএসসি) অবস্থান নিয়ে রাতভর আড্ডা দিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাত ১০টা থেকে এ রাতভর আড্ডা দেওয়া শুরু হয়।

এছাড়া রাত আটটা থেকে টিএসসির চায়ের টং দোকান বন্ধেরও প্রতিবাদ জানিয়েছেন তারা। এই প্রতিবাদ কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর পাশাপাশি ছাত্রলীগের কর্মীরাও আছেন বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, প্রতিবাদ কর্মসূচিতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অবস্থান নিয়ে আছেন। এই প্রতিবাদ কর্মসূচির নাম দেওয়া হয়েছে, Tea Party after 8pm at TSC’ (রাত আটটার পর চায়ের আড্ডা)।

এই কর্মসূচিতে অংশ নিয়ে শিক্ষার্থীরা চা পান করছেন, গান গাইছেন। বৃহস্পতিবার দিনগত মধ্যরাতেও তাদের অবস্থান করতে দেখা গেছে।

ঘটনার সূত্রপাত তখন, যখন রোববার ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রাব্বানী টিএসসিতে আড্ডা দেওয়া কয়েকজন শিক্ষার্থীর পরিচয় জানতে চান। তারা নিজেদের বিশ্ববিদ্যালয় হলের আবাসিক শিক্ষার্থী পরিচয় দিলে তিনি তাদের হলে গিয়ে ‘আড্ডা’ দিতে বলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা রাত আটটার মধ্যে টিএসসির চায়ের দোকানগুলো বন্ধেরও নির্দেশ দেন।

এ ঘটনার পর ফেসবুকে ব্যাপক সমালোচনার ঝড় বইতে থাকে। এর পরই বৃহস্পতিবার রাতে এই প্রতিবাদী কর্মসূচি করছেন শিক্ষার্থীরা।

রাত আটটা থেকে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা চায়ের দোকানে জড়ো হন। চা পানের পাশাপাশি গিটার নিয়ে গানের আসর বসান। সারারাত এই অবস্থান চলে ।

Comments

comments

Close