আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
জাতীয় সব স্থানীয় সরকার নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে চায় ইসি

সব স্থানীয় সরকার নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে চায় ইসি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 11/17/2017 , 1:09 am | বিভাগ: জাতীয়



আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নিজেদের বিতর্কের ঊর্ধ্বে রাখতে সামনের সব স্থানীয় সরকারের নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সব মহলের কাছে গ্রহণযোগ্য করতে চায় নির্বাচন কমিশন (ইসি)।
এরই অংশ হিসেবে রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে সকল মন্ত্রণালয় ও বিভাগকে চিঠি দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এছাড়া এ নির্বাচনের মাঠ পর্যবেক্ষণে যাবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ চার নির্বাচন কমিশনার।
বুধবার সিইসি সাংবাদিকদের জানান, ১৯ নভেম্বর আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকের পর আমরা সবাই রংপুর সিটি করপোরেশন নির্বাচন এলাকা পর্যবেক্ষণে যাবো। প্রার্থী, ভোটার, স্থানীয় নেতা, প্রশাসনের সবার সঙ্গে মিলিত হবো। যাতে সেখানে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে পারি।
গতকাল বৃহস্পতিবার ইসির যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত সকল মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো চিঠিতে, রংপুর সিটি নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলের সহযোগিতা চাওয়া হয়েছে। সেইসঙ্গে নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফলাফল ঘোষণার পরে ১৫ দিন পর্যন্ত কোনো কর্মকর্তাকে বদলি না করার জন্য নিদের্শনাও দেয়া হয়েছে।

Comments

comments

Close