আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ লালমনিরহাটে জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন

লালমনিরহাটে জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 11/17/2017 , 8:20 pm | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ



যত মত তত পথ, হিন্দুর স্বার্থে একমত এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাট জেলার হিন্দু সম্প্রদায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছে। বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট লালমনিরহাট জেলা শাখার উদ্যোগে জেলার মিশনমোড়ে শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপি এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট লালমনিরহাট জেলা শাখার সভাপতি বাদল কৃষ্ণ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভে বক্তব্য রাখেন, জোটের সেক্রেটারী সুমন্ত কুমার রায়, তাপস কুমার রায়, সাংবাদিক গোকুল রায়, বাবু গোবিন্দ রায়, এডভোকেট রফিকুল ইসলাম প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও এদেশের হিন্দু সম্প্রদায়ের ভাগ্যের আজও কোন পরিবর্তন হয়নি। আজও তারা স্বাধীনতার স্বাদ লাভ করতে পারেনি। প্রতিবারেই নির্বাচনে হিন্দু সম্প্রদায়ের ভোট দিয়েই কোন না কোন দল ক্ষমতায় যায়। ক্ষমতায় গিয়ে তারা নিজেদের ভাগ্যের পরিবর্তন ঠিকই করে কিন্তু এদেশের হিন্দু সম্প্রদায়ের ভাগ্যের পরিবর্তন তো হয়েই না বরং নির্বাচনের আগে ও পরে তাদের জীবনে নেমে আসে অমানিসার কালো মেঘ। তখন নির্বাচন হিন্দুদের জন্য নির্যাতনে পরিনত হয়।
বক্তারা আরও বলেন, হিন্দুরা আজ অস্থিত্বহীনতার দ্বারপ্রান্তে, অথচ কারো অমঙ্গল নয়, কারো বিরুদ্ধে আগ্রাসন নয়, সকল প্রানীর কল্যাণেই এ জাতির ধর্ম ও আদর্শ। এসময় বক্তারা অবিলম্বে দেশব্যাপি হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার নিন্দা জানান ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং সেই সাথে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের ৭দফা দাবী আদায়ের লক্ষে সকলকে একাত্বতা ঘোষনা করে মহাজোটের পতাকাতলে সমবেত হওয়ার জন্য জানানো হয়।
এসময় বাংলাদেশ জাতীয হিন্দু মহজোট, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট ও বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের জেলার নেতৃবৃন্দ ও শত শত সমর্থকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহন করে।
উল্লেখ্য,
গত ১০ নভেম্বর একটি কথিত ফেসবুক পোষ্টকে কেন্দ্র করে রংপুরের ঠাকুরপাড়া হিন্দুপল্লীতে হামলা, বাড়ীঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন জাতীয় হিন্দু যুব মহজোট লালমনিরহাট জেলা শাখার সাধারন সম্পাদক জ্ঞানদা মোহন রায়।

Comments

comments

Close