আজ: ১৮ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ৪ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১১:৩০
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক যুক্তরাজ্যের আকাশে হেলিকপ্টার ও বিমানের সংঘর্ষ

যুক্তরাজ্যের আকাশে হেলিকপ্টার ও বিমানের সংঘর্ষ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১৭/২০১৭ , ৮:৪২ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


Spread the love
Spread the love

যুক্তরাজ্যের বাকিংহামশায়ারের আকাশে একটি ছোট বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ হয়েছে। এতে প্রাথমিকভাবে চারজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

তবে হতাহতের সংখ্যা বাড়তে পারে। গতকাল শুক্রবার দুপুরের দিকে (স্থানীয় সময়) লন্ডনের উত্তর-পশ্চিমাঞ্চলের এলসবুরি শহরের পার্শ্ববর্তী ওয়াডেসডম ম্যানর এলাকায় এ সংঘর্ষ হয়। তবে সংঘর্ষের কারণ তাত্ক্ষণিকভাবে জানা যায়নি।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ঘটনাস্থল থেকে ১৬ মাইল দূরে ‘ওয়াইকম্বে এয়ার পার্ক’ নামে একটি বিমান উড্ডয়ন কেন্দ্র রয়েছে। বিমান ও হেলিকপ্টারটি সেখান থেকেই উড্ডয়ন করে। কিন্তু উড্ডয়নের অল্প সময় পরেই সংঘর্ষ হয়। এ সময় বিমান ও হেলিকপ্টারটি প্রায় এক হাজার ফুট ওপরে ছিল।

ডেইলি মেইলের খবরে আরো বলা হয়, দুটি যানেই পাইলট ছাড়া একজন করে যাত্রী ছিল; যাদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। সংঘর্ষের পর বিমান ও হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে যে এলাকায় পড়েছে, সেটি বনভূমি।

ফলে হতাহত কিংবা ঘটনার কারণ নিশ্চিত হতে সময় প্রয়োজন। ঘটনাস্থলের ছবিতে দেখা গেছে, বনভূমির এখানে-সেখানে বিমান ও হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

মেইল অনলাইনকে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘আমার বাবা হঠাৎ করেই বিকট শব্দ শুনতে পান। আর শোনামাত্রই তিনি ছুটে যান ঘটনাস্থলের দিকে। ’

ঘটনার পরই বন্ধ করে দেওয়া হয় আশপাশের বেশ কয়েকটি সড়ক। তবে কিছুক্ষণ পরই আবার যান চলাচল উন্মুক্ত করা হয়। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স ও আগুন নিয়ন্ত্রণের যন্ত্রসহ উদ্ধারকর্মীদের পাঠানো হয়েছে।

সংঘর্ষের কারণ তাত্ক্ষণিকভাবে জানা যায়নি। দেশটির বিমান দুর্ঘটনা তদন্তকারী সংস্থা (এএআইবি) জানায়, বিষয়টি তদন্ত করে দেখতে তারা এরই মধ্যে একটি দলকে ঘটনাস্থলে পাঠিয়েছে।

‘ফ্লাইট ডাটা’র তথ্য অনুযায়ী, দুই সিটের হেলিকপ্টারটি এক হাজার ২৫ ফুট ওপর দিয়ে উড়ছিল। দুপুর ১২টার দিকে নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সেটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর মাত্র ১৫ মিনিট আগে সেটি উড্ডয়ন করেছিল।

অন্যদিকে ‘সেসনা ১৫২’ মডেলের বিমানটি মূলত প্রশিক্ষণের জন্য ব্যবহূত হয়। সেটিতেও পাইলটসহ মোট দুটি আসন রয়েছে। সূত্র : ডেইলি মেইল, বিবিসি।

Share

Comments

comments

Close