আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ২:০৬
সর্বশেষ সংবাদ
বিনোদন যুগে যুগে বলিউডের সেক্স আইকনদের সেরা দশ

যুগে যুগে বলিউডের সেক্স আইকনদের সেরা দশ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১৭/২০১৭ , ৯:২৬ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন



এই লাস্যময়ী তারকারা অভিনয় দিয়ে তারকা হয়ে উঠতে পারেননি। কিন্তু সিনেমাপাড়ায় যৌন আবেদনময়ী নারীর আইকনে পরিণত হয়েছেন তারা। ‘সত্যম শিবম সুন্দরম’ ছবির মাধ্যমে বলিউডে এই ট্রেন্ডের সূচনা করেছিলেন জিনাত আমান। বর্তমানে সেই ধরে রেখেছেন সানি লিওন। বলিউডের ইতিহাসে তাদের উপস্থিতি সিনেমা জগতকে করেছে অসম্ভব জনপ্রিয়। এখানে এমনই দশজন আইকনিক সেক্স সিম্বলের কথা জানুন। 

১. জিনাত আমান : ১৯৭০ সালের মিস এশিয়া প্যাসিফিক বলিউডে পা রাখেন ২০ বছর বয়সে ‘হালচাল’ ছবির মধ্য দিয়ে। খুব শিগগিরই ‘সত্যম শিবম সুন্দরম’ ছবির মাধ্যমে তার খোলামেলা সাহসী উপস্থিতিতে বোমা ফাটে সিনেমাপাড়ায়। বর্তমানে ৬২ বছর বয়সী এই অভিনেত্রী।
২. রেখা : বলিউডের এই খ্যাতিমান তারকা তেলেগু ছবিতে শিশু চরিত্রে অভিনয় করেন ১৯৬৬ সালে। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি বহু বিখ্যাত ছবিতে অভিনয় করেছেন। সত্তরের দশকে ‘উৎসব’ ছবির মাধ্যমে সেক্স সিম্বল হিসেবে আলোচনায় আসেন তিনি।
৩. মন্দাকিনি : সাবেক এই বলিউড অভিনেত্রী এক সময়ের সেক্স আইকন ছিলেন। ১৯৮৫ সালে তার ‘রাম তেরি গঙ্গা মাইলি’ ছবিতে দুইটি দৃশ্যে তিনি বক্ষ প্রদর্শনের মতো সাহসী কাজ করে বসেন। সমালোচনা হলেন সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।
৪. লক্ষ্মী নারায়ণ : মাত্র ১৫ বছর বয়সে ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার আগমণ। দক্ষিণের বহু ভাষার ছবিতে তিনি তারকা খ্যাতি লাভ করেন। ১৯৭৫-এ বলিউডে পদার্পণ ঘটে এবং নারী প্রধান চরিত্রের ছবি জুলিতে অভিনয় কর সেক্স সিম্বল তকমাটি পান।
৫. ডিম্পল কাপাডিয়া :১৯৭৩ সালে টিনএজারদের প্রেম নিয়ে ছবি ‘ববি’-তে অভিনয় করেই তিনি সেক্স আইকন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এরপর বহু বিখ্যাত ছবি উপহার দিয়েছেন তিনি।
৬. বিপাশা বসু : কলকাতার মেয়ে বিপাশা বসু বলিউডের তারকা। সফল এই মডেল ও অভিনেত্রী ‘জিসম’ ছবি দিয়ে সেক্স সিম্বলে পরিণত হন।
৭. মল্লিকা শেরাওয়াত :এক সময়ের এই মডেল ভারতের হট নারী চরিত্র। ‘খওয়াহিশ’ এবং ‘মার্ডার’ ছবিতে তার যৌন আবেদন সিম্বলে পরিণত করেছে তাকে। বেশ কিছু ছবির অভিনয় দিয়ে প্রশংসাও কুড়িয়েছেন তিনি।
৮. নেহা ধুপিয়া : বেশ কিছু হিট সিনেমা উপহার দিয়েছেন বলিউডকে। সাবেক ফেমিনা মিস ইন্ডিয়ার বলিউডে অভিষেক ঘটে ‘গ্রাফিতি’ ছবির মধ্য দিয়ে। ক্রমেই সেক্স সিম্বলে পরিণত হন তিনি।
৯. বিদ্যা বালান :দুর্দান্ত অভিনয় দিয়ে যেমন নজড় পুরষ্কার বাগিয়েছেন, তেমনি সেক্স সিম্বলের তকমাধারী হয়েছেন ‘ডার্টি পিকচার’ ছবির মাধ্যমে। ‘হাম পাঁচ’ ছবির মাধ্যমে তার বলিউডে আগমন ঘটে।
১০. সানি লিওন : ‘জিসম-২’ ছবি দিয়ে বলিউডে আগমন ঘটে সাবেক পর্নস্টার সানি লিওনের। ভারতীয় বংশোদ্ভুত সানি পশ্চিমা বিশ্বের পর্নস্টার হিসেবে ক্যারিয়ার শুরু করেন। বর্তমানে বলিউডে সেক্স সিম্বল হিসেবে আসন পাকা করতে ব্যস্ত।

সূত্র : ইন্ডিয়া টুডে

Comments

comments

Close