আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১২:৪৯
সর্বশেষ সংবাদ
বিনোদন ডিসেম্বরের প্রথম সপ্তাহে কানাডায় মুক্তি পাচ্ছে ‘হালদা’

ডিসেম্বরের প্রথম সপ্তাহে কানাডায় মুক্তি পাচ্ছে ‘হালদা’


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২২/২০১৭ , ১:৫১ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


Spread the love
Spread the love

ডিসেম্বর মাসের শুরুতে কানাডায় মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্র ‘হালদা’। কানাডায় বাংলা চলচ্চিত্রের একমাত্র পরিবেশক কোম্পানি স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট সজীব সপ্তক জানিয়েছেন, কানাডা, আমেরিকা, আরব আমিরাত ও ওমানের ১৮ টি প্রেক্ষাগৃহে একযোগে আসছে বছরের আরেকটি অত্যন্ত প্রতীক্ষিত সিনেমা, ‘হালদা’। তিনি দর্শকদের ছবিটি হলে গিয়ে দেখার আমন্ত্রণ জানান।

আজাদ বুলবুলের কাহিনীতে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ।

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে। এতে অভিনয় করছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, রুনা খান প্রমুখ।

ছবিটির কিছু প্রি-ওয়ার্ক শুরু হয় ২০১৬ সালের এপ্রিল মাস থেকে হাটহাজারীর উত্তর মাদার্শা রামদা মুন্সির হাট এলাকায়। হালদা নদীতে একটা নির্দিষ্ট সময়ে মাছ ডিম পাড়ে। সেই ডিম পাড়ার দৃশ্যগুলোর চিত্রধারণ করা হয় এসময়ে।

ছবিটির প্রধান চিত্রগ্রহণ শুরু হয় ২৬ সেপ্টেম্বর, ২০১৬ থেকে চট্টগ্রামের হাটহাজারীর হালদা নদীর পারে। চলচ্চিত্রটির সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। তিনি এর আগে তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রেরও সঙ্গীত পরিচালনা করেছেন। ছবির গীতও রচনা করেছেন পিন্টু ঘোষ। গানে কণ্ঠ দিয়েছেন রোকন ইমন।

Share

Comments

comments

Close