আজ: ১২ ডিসেম্বর, ২০১৭ ইং, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, রাত ৪:৪৯
সর্বশেষ সংবাদ
জীবন ধারা শীতে শরীরে উষ্ণতা আনে যৌনতা!

শীতে শরীরে উষ্ণতা আনে যৌনতা!


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৩/২০১৭ , ২:২৪ অপরাহ্ণ | বিভাগ: জীবন ধারা


দেশটা আমাদের বৈচিত্র্যময় ঋতুর। প্রতিটি ঋতুই এখানে আসে অতিথি হয়ে। শীতকালটাও তেমন। স্বল্প সময়ের এই শীতের প্রকোপ থেকে শরীরকে উষ্ণ রাখতে কত কি-ই না আমরা করি। দামী দামী মোটা শীতের কাপড় থেকে শুরু করে ধোঁয়া ওঠা গরম চা-সিগারেট কিছুই বাদ রাখি না। কিন্তু শীতপ্রধান দেশের অধিবাসীরা কি করে জানেন? ঠান্ডা আবহাওয়ায় শরীরকে উষ্ণ রাখতে তাদের প্রথম পছন্দ যৌনতা। বিহ্যাভিওরাল ইকোলজি জার্নালের এক গবেষণার ফলাফলে প্রকাশিত হয়েছে এমনই চমকপ্রদ তথ্য।

গবেষকদের দাবি, মানুষের যৌন আচরণ সাধারণত জিনের ওপর নির্ভর করে। তা সত্ত্বেও কোন দেশের আবহাওয়া ও তাপমাত্রা সেদেশের মানুষের যৌনতার ওপর প্রভাব বিস্তার করে। আইএএনএসর প্রতিবেদনে অন্তত এমনটাই জানা গেছে। কাজেই শীতপ্রধান দেশগুলোতে ঠাণ্ডা আবহাওয়ায় নারীদের অধিক মাত্রায় যৌনসঙ্গীর সঙ্গে সময় কাটাতে দেখা যায়। অন্যদিকে গরম আবহাওয়ায় নারীদের দেখা যায় একক সঙ্গীর দিকে ঝুঁকতে।

শুধু মানুষ নয় অন্যান্য প্রাণীরাও ঠাণ্ডা আবহাওয়ায় বেশিমাত্রায় যৌনতায় আগ্রহী থাকে বলে জানান গবেষণাটির প্রধান গবেষক ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব এক্সেটারের মাইকেল টেইলর। তাঁর দাবি, ‘এ ফলাফল জিনের সঙ্গে পরিবেশের সম্পর্ক নির্ণয়ে সহায়ক। এতে জানা যায়, প্রাকৃতিক পরিবেশের ওপর নির্ভর করে মানুষের আচরণ কতোটা প্রভাবিত হয়।’

Comments

comments

Close