আজ: ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, রবিবার, ১৩ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ১০ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ১১:৪৯
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ কালিয়াকৈরে ট্রেন-ট্রাকের সংঘর্ষে ট্রেনচালক নিহত

কালিয়াকৈরে ট্রেন-ট্রাকের সংঘর্ষে ট্রেনচালক নিহত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৪/২০১৭ , ১২:১৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


ঢাকা রাজশাহী রেলরুটের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় রেলক্রসিংয়ে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে রয়েল গ্রুপের বিদ্যুতের খুটিবাহী বিকল একটি ট্রাকের সংঘর্ষে ট্রেনের সহকারি চালক নিহত হয়েছে।

এসময় আহত হয়েছে ট্রেনের অন্তত ৩ যাত্রী। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল প্রায় ৬ ঘন্টা বন্ধ থাকার পর সকাল ৮টার দিকে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

নিহত ওই ট্রেন চালক ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার শশা গ্রামের মমিন শরীফের ছেলে নূর আলম শরীফ। তিনি ট্রেনের সহকারি চালক হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

ঘটনা সূত্রে জানা যায়, ঢাকা-উত্তরবঙ্গ রেললাইনের বক্তারপুর এলাকায় একটি অবৈধ রেলক্রসিং পার হওয়ার সময় রয়েল গ্রুপের বিদ্যুতের খুটি ভর্তি একটি ট্রাকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এসময় লালমনিরহাটগামী লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি ট্রাকের কাছাকাছি পৌঁছালে চালক ও হেলপার ট্রাক থেকে দ্রুত নেমে পালিয়ে যায়।

এসময় ট্রেনটি ট্রাকের ওপর আছড়ে পড়ে। এতে ঘটনাস্থলেই ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ মারা যান। পরে স্থানীয়রা পাশেই কালিয়াকৈর ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়। খবর পেয়ে তারা নিহতের লাশ উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর ইব্রাহিম চৌধুরী জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস কালিয়াকৈর উপজেলার বক্তারপুর রেলক্রসিংয়ে পৌঁছলে রয়েল গ্রুপের একটি বিকল ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। এসময় ট্রেনের সহকারি চালক ঘটনাস্থলেই মারা যান। পরে ট্রেনের বগি বিচ্ছিন্ন হয়ে ইঞ্জিনের সাথে ৪টি বগি নিয়ে ট্রেনটি খাড়াজোড়া এলাকায় পৌঁছে এবং অপর ৭টি বগি ঘটনাস্থলে থেকে যায়।

এ দুর্ঘটনায় নিহত চালককে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। এছাড়া ওই ট্রেনের অন্তত আরো ৩ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন যাত্রীর অবস্থা গুরুতর। দূর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেলযোগাযোগ প্রায় ৬ ঘন্টা পর স্বাভাবিক হয়।

রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রকিবুল হক জানান, ঘটনায় নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া ট্রেনটির বিচ্ছিন্ন হয়ে যাওয়া বগিগুলো উদ্ধার করে রতনপুর এলাকায় মৌচাক স্টেশনে রাখা হচ্ছে।

Comments

comments

Close