আজ: ২১ এপ্রিল, ২০১৮ ইং, শনিবার, ৮ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ শাবান, ১৪৩৯ হিজরী, সন্ধ্যা ৭:২৫
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক মিশরে নামাজে বোমা হামলায় নিহত ১৮৪

মিশরে নামাজে বোমা হামলায় নিহত ১৮৪


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৪/২০১৭ , ৬:১৩ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


মিশরের উত্তর সিনাই প্রদেশের বির আল আবেদ শহরে জুম্মার নামাজে জঙ্গিদের বোমা ও বন্দুক হামলায় কমপক্ষে ১৮৪ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা।

খবরে বলা হয়, জঙ্গিরা চারটি বাহনে করে এসে নামাজরতদের ওপর গুলি চালায়। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা এপি জানিয়েছে, ৪টি গাড়ি থেকে হামলাকারীরা নামাজ আদায়কারীদের লক্ষ্য করে গুলি চালায়। এই হামলায় কমপক্ষে আরো ১৮৪ জন আহত হয়েছে।

গোলযোগপূর্ণ সিনাইয়ে ২০১৪ সালে ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জিহাদি দলগুলোর উত্থানের পর থেকে শুক্রবারের জামাতে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা।

হামলা থেকে বেঁচে যাওয়া কয়েকজনের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলো লিখেছে, মানুষ যখন ছুটে পালানোর চেষ্টা করছিল, তখন তাদের ওপরও গুলি চালানো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা কয়েকটি ছবিতে মসজিদের মেঝেতে সারি সারি মৃতদেহ এবং রক্তমাখা জামাকাপড় পড়ে থাকতে দেখা যায়। আহতদের হাসপাতালে নিতে মসজিদের প্রবেশপথে দেখা যায় অ্যাম্বুলেন্সের সারি।

হামলার ঘটনাটি নিয়ে মিশরের প্রেসিডেন্ট ফাত্তাহ আল-সিসি নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন বলে জানানো হয়েছে টিভি সম্প্রচারে।

সাম্প্রতিক বছরগুলোতে মিশরে জঙ্গিরা সক্রিয় হয়ে উঠেছে। ২০১৩ সালের জুলাইয়ে সেনাবাহিনী ইসলামপন্থি প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর থেকেই দেশটিতে জঙ্গি হামলার ঘটনা বেড়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সাল থেকে সিনাই অঞ্চলে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করছে দেশটির সরকার। একটি প্রতিবেদনে বলা হয়, হামলার উদ্দেশ্য ছিল নিরাপত্তা বাহিনীর সমর্থকরা। এখনো পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

Comments

comments

Close