আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন রবিবার থেকে বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু

রবিবার থেকে বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 11/25/2017 , 8:51 pm | বিভাগ: শিক্ষাঙ্গন



রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আগামীকাল রবিবার থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে রবিবার থেকে শুরু হওয়া শিফটভিত্তিক ছয়টি ইউনিটভুক্ত অনুষদসমূহের এই পরীক্ষা শেষ হবে আগামী ৩০ নভেম্বর।

প্রথম দিনে এ ইউনিটের চারটি শিফটে যথাক্রমে প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটায় অনুষ্ঠিত হবে।

এ বছর ৬ টি অনুষদভুক্ত ২১ টি বিভাগে ১৩১৫ টি আসনের বিপরীতে মোট ৫৮ হাজার ৯০৬ জনের আবেদন জমা পড়েছে। সে হিসেবে এবছর প্রতি আসনের বিপরীতে ৪৫ জন ভর্তিচ্ছু ভর্তিযুদ্ধে লড়াই করবে। বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ জানিয়েছে, এ ইউনিটে ১৩ হাজার ৬১৯ জন, বি ইউনিটে ১৫ হাজার ৪৫৫, সি ইউনিটে ৬ হাজার ৯৯০, ডি ইউনিটে ৮ হাজার ৬৯৫, ই ইউনিটে ৬ হাজার ৮৮৯ এবং এফ ইউনিটে ৭ হাজার ২৫৮ জন ভর্তিচ্ছু আবেদন করেছে।

এদিকে, ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষে বিশ্ববিদ্যালয়ের আবাসিক তিনটি হল বন্ধ ঘোষণা করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অনিয়ম ও জালিয়াতি ঠেকাতে গত বছরের ন্যায় এবারও ভ্রাম্যমান আদালত নিযুক্ত থাকবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

Comments

comments

Close