আজ: ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৯:৫০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, বাংলাদেশ, রাজশাহী বিভাগ গোদাগাড়ীতে আওয়ামীলীগ নেতা দ্বন্দ্বে ক্রিকেট টুনামেন্টে ১৪৪ ধারা

গোদাগাড়ীতে আওয়ামীলীগ নেতা দ্বন্দ্বে ক্রিকেট টুনামেন্টে ১৪৪ ধারা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৬/২০১৭ , ৯:০৯ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,বাংলাদেশ,রাজশাহী বিভাগ


Spread the love
Spread the love

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ীতে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন নিয়ে আওয়ামী লীগ নেতাদের দু’পক্ষের দ্বন্দ্বের কারণে টুর্নামেন্টের উপর ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ টুর্নামেন্ট মাঠ ও এর আশপাশের এলাকায় সকল ধরণের খেলা ও সমাবেশের উপর এ নিষেধাজ্ঞা জারি করেন। এ নিয়ে ওই এলাকায় থমথেমে অবস্থা বিরাজ করছে।
গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সি বলেন, উপজেলার মাদারপুর রেলবাজার পদ্মা পাড়ে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। রোববার বিকেল ৩টায় এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ নিয়ে যে কোন অপ্রীতিকর  ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন ওই এলাকায় সকল খেলা ও সমাবেশের আয়োজনের উপর নিষেধাজ্ঞা জারি করে।ওসি আরও বলেন, আওয়ামী লীগের এক পক্ষ রোববার বিকেল ৩টায় সেখানে গোদাগাড়ীর পৌরসভার মেয়রের নামে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। অপর পক্ষ একই সময় সেখানে শেখ রাসেল ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করার ঘোষণা দেন। এ নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের উত্তেজনা সৃষ্টি হয়। এ কারণে সকাল থেকে মাদাপুর পদ্মা পাড় ও রেল বাজার এলাকায় পুলিশ মোতায়েন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ বলেন, বিশৃঙ্খলা ও আইন শৃঙ্খলার অবনতি ঘটার সম্ভাবনা দেখা দেয়ায় দুই পক্ষকে একই মাঠে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন না করতে বলা হয়। কিন্তু সন্ধ্যা পর্যন্ত তারা অনুষ্ঠান সূচী বাতিল না করায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান তিনি।
স্থানীয় সুত্র জানায়, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবুর আর্থিক সহযোগিতায় তার সমর্থকরা সেখানে মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। রোববার বিকেল ৩ টায় এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেয়র মনিরুল ইসলাম বাবুকে উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি এবং রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারকে প্রধান অতিথি ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদকে বিশেষ অতিথি করে চিঠি বিতরণ কর হয়।অপরদিকে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান সমর্থকরা রেলবাজারে অবস্থিত শেখ রাসেল স্মৃতি সংসদের আয়োজনে একই মাঠে শেখ রাসেল গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনের ঘোষণা দিয়ে চিঠি বিতরণ করে। একই সময় তাদের আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামানকে।

গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু বলেন, মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের জন্য রেলবাজার-মাদারপুর সংলগ্ন নদীর পাড় গত এক মাস ধরে সংস্কার করা হয়। গত এক সপ্তাহ আগে সেখানে এ টুর্নামেন্টর আয়োজন করে চিঠি বিলি করা হয়। কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দেওয়ায় স্থানীয় সংসদ সদস্যের সমর্থকরা পাল্টাপল্টি খেলার আয়োজন করার ঘোষণা দিয়েছে বলে দাবি করেন তিনি।
শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি শাহরুখ সারোয়ার সনেট বলেন, মাঠটি ফাঁকা পড়ে ছিল। গত কয়েক বছর ধরে এ সময় শেখ রাসেল স্মৃতি সংসদের উদ্যোগে এ মাঠে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় শেখ রাসেল স্মৃতি সংসদ এবারও টুর্নামেন্টের আয়োজন করে বলে জানান তিনি।
Share

Comments

comments

Close