আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১:১১
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জাতীয়, প্রধান সংবাদ একরাম হত্যা: মামলা চার মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

একরাম হত্যা: মামলা চার মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৬/২০১৭ , ১:০৪ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরাম হত্যা মামলায় বিএনপি নেতা মিনার চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিনের স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এই মামলা চার মাসের মধ্যে নিষ্পত্তির জন্য বিচারিক আদালতকে নির্দেশও দেওয়া হয়েছে।

রোববার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচাপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ২০১৬ সালে ৪ ফেব্রুিয়ারিও একরাম হত্যা মামলা আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ।

আজ রোববার আদালতে মিনার চৌধুররি পক্ষে শুনানি করেন, অসরপ্রাপ্ত বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনালের মাহবুবে আলম।

এর আগে ৩০ অক্টোবর হাইকোর্টের দেওয়া জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। একই মামলার আসামি শাহজালাল ও জিয়াউর রহমান বাপ্পীর জামিন স্থগিত করেছেন আদালত।

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন।

ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাত পরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

Share

Comments

comments

Close