আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ৪:৪১
সর্বশেষ সংবাদ
রাজনীতি সাভার কলেজ ছাত্রলীগের ‘টর্চার সেলে’ তালা

সাভার কলেজ ছাত্রলীগের ‘টর্চার সেলে’ তালা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৭/২০১৭ , ৩:১৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


Spread the love
Spread the love

সাভার বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের দলীয় কর্মকাণ্ডে ব্যবহার হওয়া কলেজের একটি কক্ষ ‘শিক্ষার্থীদের টর্চার সেলে’ হিসেবে ব্যবহার হওয়ার অভিযোগে তালা ঝুলিয়ে দিয়েছে কলেজ প্রশাসন ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। গতকাল রবিবার দুপুরে সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লার নেতৃত্বে ওই কক্ষটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়।
নজরুল ইসলাম মানিক জানান, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদের কক্ষ অবৈধভাবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা দখল করে রেখেছিল। এছাড়া তারা কলেজের শিক্ষার্থীদের ওই কক্ষে  নিয়ে আটকে রেখে টর্চার করতো। ছাত্রীদের ইভটিজিং ও শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে এক ধরনের আতঙ্ক সৃষ্টি করে কলেজের ভেতরে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড চালাতো। বিষয়টি সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি  ও স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমানকে অবগত করা হলে তার নির্দেশে রবিবার সকালে ওই কক্ষটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।
কলেজের একাধিক শিক্ষার্থী ও শিক্ষক অভিযোগ করেন, দীর্ঘ দিন যাবত্ ওই কক্ষটি অবৈধভাবে দখল করে ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যবহার করতো। মিছিলে বা ছাত্রলীগের কোনো কর্মসূচিতে কোনো ছাত্র না গেলে তাদের ধরে নিয়ে এসে ওই কক্ষে মারধর করা হতো।
কলেজের ভাইস প্রিন্সিপাল হেনা আফরোজ জানান, ২১ নভেম্বর অনার্স প্রথম বর্ষের পরীক্ষা চলাকালীন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি অমিত দত্ত ও সাধারণ সম্পাদক তাজুল ছাত্রলীগের ৩০ জন নেতাকর্মী নিয়ে এসে এক শিক্ষার্থীর হাতে নকল তুলে দেয়। এ কারণে তিনি বিষয়টি পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের বিষয়টি অবগত করান এবং তারা ওই কক্ষটিতে তালা ঝুলিয়ে দেন।
Share

Comments

comments

Close