আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ৩:৪৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ফুটবল ইতিহাসে পারিশ্রমিকের রেকর্ড: ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকছেন মেসি

ফুটবল ইতিহাসে পারিশ্রমিকের রেকর্ড: ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকছেন মেসি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৮/২০১৭ , ৬:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

দীর্ঘ প্রতীক্ষার অবসান দু’দিন আগেই হয়ে গেছে। বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করে ফেলেছেন লিওনেল মেসি। ২০২১ সাল পর্যন্ত আপাতত বার্সায় থাকছেন তিনি। বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে হাস্যোজ্জ্বল ছবি তুলে মেসি নিজেও জানান দিয়েছেন, নতুন চুক্তি নিয়ে গত দেড়-দুই বছর যে ঝুলন্ত অবস্থা ছিল তার অবসান হয়েছে।

মেসির সঙ্গে চুক্তির নতুন শর্ত কী তা কোনো পক্ষই প্রকাশ করেনি। শুধু বার্সার পক্ষ থেকে জানানো হয়েছে, মেসির নতুন রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো (প্রায় সাত হাজার কোটি টাকা)। তবে মেসির বার্ষিক পারিশ্রমিক কত সেটা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

কিন্তু আনুষ্ঠানিকভাবে না জানানো হলেও, স্প্যানিশ মিডিয়া তো আর চুপ করে বসে থাকার মতো নয়। তারা ঠিকই খুঁজে বের করে ফেলেছে, বার্ষিক কত করে পারিশ্রমিক পাচ্ছেন মেসি! সেই তথ্য প্রকাশ্যে আসতেই সবার চোখ তো কপাল ছাড়িয়ে মাথায় উঠে যাওয়ার জোগাড়। ফুটবল ইতিহাসে সব পারিশ্রমিকের রেকর্ড ছাড়িয়ে গেলেন মেসি।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় ক্রীড়া দৈনিক বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলারদের একটা তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে বার্ষিক ৪৩ মিলিয়ন ইউরো (চার কোটি ৩০ লাখ ইউরো, ৪৩০ কোটি টাকা) পারিশ্রমিক পাচ্ছেন মেসি।

মেসির আগে এতদিন সর্বোচ্চ পারিশ্রমিক পেতেন তারই স্বদেশি, আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার কার্লোস তেভেজ। চাইনিজ লিগে সাংহাই সেনহুয়ার কাছ থেকে তিনি পারিশ্রমিক পান বার্ষিক ৩৮ মিলিয়ন ইউরো করে। বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারের পারিশ্রমিক বার্ষিক ৩৬ মিলিয়ন ইউরো। আর রিয়াল মাদ্রিদের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পারিশ্রমিক বার্ষিক ৩৪ মিলিয়ন ইউরো।

Share

Comments

comments

Close