আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১২:০৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ

আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/৩০/২০১৭ , ১০:৫৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল-আমিন হোসেনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছে। খুলনা টাইটানসের বিপক্ষে দলীয় ১৫তম ওভারে তার বোলিং নিয়ে সন্দেহ হয় ফিল্ড আম্পায়ারদের। এরপরই অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

তবে, বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠলেও আপাতত খেলতে বাধা নেই আল আমিনের।

২৮ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারে বল করেন আল আমিন। সেই ওভারেই তার বোলিং নিয়ে সন্দেহ হয় ফিল্ড আম্পায়ারদের। এরপরই অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

বোলিং পরীক্ষা দিয়ে নিজেকে বৈধ প্রমাণ করার সুযোগ পাচ্ছেন আল আমিন। ১৪ দিনের মতো সময় পাওয়া আল আমিনকে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে তার রিপোর্ট পেশ করতে হবে। তার আগে নিয়ম অনুযায়ী আগামী দুই সপ্তাহ খেলতে পারবেন তিনি। আর আগামী ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে। তাতে, বিপিএলের চলমান আসরে খেলতে কোনো বাধা থাকছে না কুমিল্লার এই পেসারের।

২০১৪ সালের নভেম্বরে আরও একবার আল আমিনের বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়েছিল। সেবার দুই দফা পরীক্ষা দিয়ে বোলিংয়ের বৈধতা পান তিনি। গত বিপিএল আসরে আরাফাত সানি, কেভন কুপারদের বোলিং অ্যাকশন নিয়েও রিপোর্ট করা হয়েছিল।

বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘খুলনা টাইটান্সের (২৮ নভেম্বর) বিপক্ষে বোলিং অ্যাকশন নিয়ে আল-আমিনের বিরুদ্ধে রিপোর্ট করা হয়েছে। তবে আগামী ১৪ দিন তার বোলিং করতে কোনো সমস্যা নেই। আইসিসির নিয়ম অনুযায়ী তার বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করা হবে। যদি কোনো সমস্যা পাওয়া যায়, তবে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। তারপর তার অবস্থা পর্যবেক্ষণ করে আমরা সিদ্ধান্ত জানাবো।’

আল আমিন ২৯ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর এই দুই সপ্তাহ খেলার সুযোগ পাবেন। তবে ১৪ দিনের মধ্যেই রিভিউ কমিটির কাছে রিপোর্ট করতে হবে আল আমিনকে।

Share

Comments

comments

Close