আজ: ২৫ এপ্রিল, ২০১৮ ইং, বুধবার, ১২ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাবান, ১৪৩৯ হিজরী, রাত ৪:৪০
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন মার্কওয়ে ইন্টারন্যাশনাল স্কুলে বিজয় দিবস উপলক্ষ্যে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মার্কওয়ে ইন্টারন্যাশনাল স্কুলে বিজয় দিবস উপলক্ষ্যে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০১/২০১৭ , ২:০১ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


মোহাম্মাদপুরের শেখেরটেকে অবস্থিত মার্কওয়ে ইন্টারন্যাশনাল স্কুলে বাংলাদেশের মহান স্বাধীনতার যুদ্ধে বিজয়ের ৪৭তম বার্ষিকীকে সামনে রেখে দিনব্যাপি বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও কবি জনাব ভুঁইয়া সফিকুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম(রানা), ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহরিয়ার জাহান(পাপ্পু),বাংলাদেশ কিন্ডারগার্টেন ফাউন্ডেশনের মহাসচিব জনাব হারুন-আল রশিদ এবং বাংলা একাডেমির পরিচালক জনাব অপরেশ কুমার ব্যানার্জী । অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন মার্কওয়ে ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মুনমুন ইসলাম তনু ।

আলোচনা সভায় বক্তারা বলেন , “আমরা ৩০লাখ শহীদের রক্তের বিনিময়ে বিজয় ছিনিয়ে এনেছি, আজকের প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোটা আমাদের দায়িত্ব , নয়তো এক সময় আমাদের আজকের শিশুরা নিজের জাতিসত্তার পরিচয়হীনতায় ভুগবে” ।

প্রধান অতিথি  জনাব ভুঁইয়া সফিকুল ইসলাম বলেন , “ শিশুদের সঠিক ইতিহাস জানানো প্রতিটি সচেতন নাগরিকের দায়িত্ব , আশা করছি মার্কওয়ে ইন্টারন্যাশনাল স্কুল সঠিক ইতিহাস চর্চার মডেল হয়ে থাকবে” ।

 

আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং গান,নাচ, আবৃত্তি ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

শিক্ষার্থীরা ছোট ছোট নাটিকার মাধ্যমে সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে আনার চেষ্টা করে এবং বাল্যবিবাহ , যৌতুক ও রাজাকারদের বিপক্ষে আওয়াজ তোলার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয় ।

Comments

comments

Close