আজ: ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৯:৩৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে রাখলো কুমিল্লা ,শেষ চার নিয়ে শঙ্কায় রংপুর

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে রাখলো কুমিল্লা ,শেষ চার নিয়ে শঙ্কায় রংপুর


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০২/২০১৭ , ৪:৪৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

বিপিএলে দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে রাখলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর ম্যাচটা হেরে শেষ চারে ওঠার রাস্তাটা পিচ্ছিল করে ফেলল রংপুর।

যদিও এবারের আসরে সর্বনিম্ন স্কোরের পুঁজি নিয়েও প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ কাঁপিয়ে দিয়ে দিতে সক্ষম হয়েছিল মাশরাফি বাহিনী। ১৯তম ওভারের পঞ্চম বলে সীমানা রেখায় অসাধারণভাবে মোহাম্মদ সাইফুদ্দিনের ক্যাচটা ধরেছিলেন নাজমুল ইসলাম অপু। জয়ের জন্য তখনও আট রান দরকার কুমিল্লার।

পাকিস্তানি বোলার হাসান আলি ওভারের শেষ বলে বিশাল এক ছয় মেরে সকল উত্তেজনায় পানি ঢেলে দেন। শেষ ওভারে জয়ের আনুষ্ঠানিকতাটুকু সারেন মারলন স্যামুয়েলস।

টস হেরে ব্যাটিং করা রংপুরের দেয়া ৯৮ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়েছিল কুমিল্লার। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও লিটন দাস মিলে তুলে নেন ২২ রান। চতুর্থ ওভারে প্রথম উইকেটের দেখা পায় রংপুর। ৩ রান করা লিটন দাসকে ফেরান মাশরাফি বিন মুর্তজা। দলীয় ৩৫ রানে তামিমকে ফিরিয়ে দেন সোহাগ গাজী। বাউন্ডারিতে দারুণ ক্যাচ ধরেন নাহিদুল।

নাজমুল ইসলাম অপু দলীয় ৪৭ রানে জস বাটলারকে ফিরিয়ে রংপুরকে খেলায় ফেরান। এরপর ইমরুল কায়েস ও শোয়েব মালিকের ব্যাটে ভালোভাবেই এগোচ্ছিল কুমিল্লা। ৭১ রানে ইমরুলকে ফিরিয়ে আবার খেলায় ফেরে মাশরাফিরা। তিন রানের ব্যবধানে শোয়েব মালিককে ফিরিয়ে কুমিল্লাকে চেয়ে ধরে রংপুর।

তবে রংপুরের সামনে বাধা হয়ে দাঁড়ান মারলন স্যামুয়েলস। এই ব্যাটসম্যানের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টস জিতে ফিল্ডিং নিয়ে মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিনের বোলিং তোপে পড়ে মাত্র ৯৭ রানে অলআউট হয় রংপুর রাইডার্স। মেহেদী হাসান চারটি ও মোহাম্মদ সাইফুদ্দিন নেন তিনটি উইকেট। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে রংপুরের এমন হতশ্রী ব্যাটিংয়ে বেশ হতাশ সমর্থরা।

আজকের ম্যাচটি জেতা মাশরাফির দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই ম্যাচে জিতলে শেষ চারে ওঠার পথটা অনেকটাই সহজ হয়ে যেত রংপুরের জন্য।

রংপুর ব্যাটিং করতে নেমে ৮ রানের মধ্যেই দুই ওপেনার গেইল ও জিয়াউর রহমানকে হারায়। আজ রানের খাতাই খুলতে পারেননি গেইল। দলীয় ৩২ রানে মোহাম্মদ মিঠুন আউট হলে বিপদ বাড়ে দলটির। ৭৪ রানের মধ্যে ম্যাককালাম, কাপুগেদারা, রবি বোপারা ও মাশরাফিকে হারিয়ে পুরোপুরি খাদের কিনারে পড়ে যায় রংপুর। শেষ পর্যন্ত অলআউট হওয়ার আগে মাত্র ৯৭ রানই করতে সমর্থ হন মাশরাফির রংপুর।

Share

Comments

comments

Close